Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

শুরু হলো ড্রিংকইট তোমার গল্পে সবার ঈদ

প্রকাশের সময় : ১২ মে, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : তরুণ লেখক সৃষ্টির লক্ষ্যে ‘তোমার গল্পে সবার ঈদ’ গল্প লেখা প্রতিযোগিতা শুরু করেছে আরএফএল-এর পানি বিশুদ্ধকরণ উপকরণ ‘ড্রিংকইট’ ও বৈশাখী টিভি। আরএফএল প্লাস্টিকস্-এর প্রধান বিপণন কর্মকর্তা আরাফাতুর রহমান জানান, এই আয়োজন হবে তরুণ গল্পকার তৈরির সবচেয়ে বড় প্লাটফর্ম। এর মাধ্যমে এ বছর সেরা পাঁচ গল্পকার নির্বাচন করা হবে। শ্রেষ্ঠ গল্পকাররা প্রত্যেকে পুরস্কার হিসেবে ৫০ হাজার টাকা পাবেন। এ উপলক্ষে বুধবার রাজধানীর একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রাণ-আরএফএল গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান পিআর প্রোডাকশন-এর প্রধান মাসুদুজ্জামান, মিডিয়া প্রধান সুজন মাহমুদ ও বৈশাখী টেলিভিশনের অনুষ্ঠান প্রধান আহসান কবির উপস্থিত ছিলেন।
পঞ্চমবারের মতো আয়োজিত এই প্রতিযোগিতার শিরোনাম থাকছে ‘লেখো গল্প, হও নাট্যকার’। ছোট পর্দার দর্শকদেরকে রোজার ঈদে ভরপুর বিনোদন দেয়াই এ প্রতিযোগিতার অন্যতম উদ্দেশ্য হবে বলে জানান আয়োজকরা।
বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন দেশের খ্যাতিমান তিন সাহিত্যিক- সেলিনা হোসেন, ইমদাদুল হক মিলন ও আনিসুল হক। নির্বাচিত সেরা পাঁচ গল্পকারের লেখা থেকে তৈরি হবে পাঁচটি হাসির নাটক। এগুলো নির্মাণ করবেন দেশের পাঁচ জনপ্রিয় নাটক নির্মাতা। নাটকগুলো প্রচারিত হবে বৈশাখী টেলিভিশনের ঈদ অনুষ্ঠানমালায়। আহসান কবির তরুণদেরকে টেলিভিশন নাটক বানানোর উপযোগী হাসির গল্প পাঠানোর আহ্বান জানান। ভবিষ্যতে ‘ড্রিংকইট’এ জাতীয় আরও প্রতিযোগিতার সাথে যুক্ত থাকবে বলে আশা প্রকাশ করেন। আরাফাতুর রহমান জানান, আরএফএল সবসময় মানসম্মত অনুষ্ঠানের সাথে যুক্ত থাকে। গল্প পাঠানোর শেষ সময় আগামী ২৪ মে। গল্প পাঠাতে হবে এই ঠিকানায়: তোমার গল্পে সবার ঈদ, বৈশাখী টেলিভিশন, ৩২, মহাখালী বাণিজ্যিক এলাকা, ঢাকা-১২১২।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ