Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

সরকারি কর্মচারীদের ৫% সুদে গৃহ নির্মান ঋণ বিতরণ শুরু, সর্বপ্রথম রূপালী ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

সরকারি কর্মচারীদের আবাসন সমস্যা সমাধানে সরকারের ঘোষিত পরিপত্র অনুযায়ি রাষ্ট্রীয় মালিকানাধীন রূপালী ব্যাংক লিমিটেড সরকারি কর্মচারীদের জন্য ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে ৫ শতাংশ সুদে গৃহ নির্মান ঋণ নীতিমালার আওতায় সর্বপ্রথম ঋণ বিতরণ কার্যক্রম শুরু করেছে।
গতকাল রোববার ব্যাংকের এলিফ্যান্ট রোড শাখার মাধ্যমে কৃষি মন্ত্রাণালয়ের ডেপুটি সেক্রেটারী মো. আল মামুনের অনুকূলে ঋণের চুড়ান্ত অনুমোদন প্রদানের মধ্য দিয়ে সর্বপ্রথম ঋণ বিতরণ কার্যক্রম শুরু করল ব্যাংকটি। ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও মো. আতাউর রহমান প্রধান ঋণের পে-অর্ডার গ্রাহকের নিকট হস্তান্তর করেন। ব্যাংকের এমডি বলেন, সরকারি সিদ্ধান্তের আলোকে রূপালী ব্যাংক লিমিটেড অগ্রাধিকার ভিত্তিতে সরকারি কর্মচারীদের গৃহ নির্মাণ ঋণ বিতরণের সিদ্ধান্ত নিয়েছে। স্বল্প সময়ে মধ্যে ঋণ সুবিধা লাভ করায় গ্রাহকও ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।
উল্লেখ্য, রাষ্ট্রীয় মালিকানাধীন বাণিজ্যিক ব্যাংকগুলোর মধ্যে রূপালী ব্যাংকই সর্বপ্রথম সরকারি কর্মচারী গৃহনির্মাণ ঋণের টাকা বিতরণ করল। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মো. মোরশেদ আলম খন্দকার, বেলায়েত হোসেন, জিএম মো. শফিকুল ইসলাম, মো. শওকত আলী, ডিজিএম মো. শাহেদুর রহমান ও শাখা ব্যবস্থাপক মো. ইলিয়াস হোসেনসহ ব্যাংকের অন্যান্য কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ