Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

খেলল লাৎসিও জিতল জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৯, ৭:৩৯ পিএম

সেরি আয় মৌসুমের প্রথম পরাজয়ের খুব কাছ থেকে ঘুরে শেষ পর্যন্ত নাটকীয় জয় পেয়েছে জুভেন্টাস। পুরো ম্যাচে নিজের ছায়া হয়ে থাকা ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলে শট নিতে পারেন মাত্র একবার! ৮৮ মিনিটের সেই পেনাল্টি শটে ২-১ ব্যবধানের জয় পায় টানা সাতবারের চ্যাম্পিয়নরা।
লাৎসিওর মাঠে শুরু থেকেই কোনঠাসা হয়ে ছিল জুভেন্টাস। প্রধমার্ধে তারা গোল খায়নি গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনির ‘চীনের প্রাচীর’ হয়ে ওঠার কল্যাণে। লাৎসিওর খেলোয়াড়রাও বেশ কয়েকটি সহজ শট এসময় পোস্টে রাখতে পারেননি। জুভদের নড়বড়ে রক্ষণের সামনে দ্বিতীয়ার্ধেও গোল মিসের মহড়া বসায় স্বাগতিকরা। অবশেষে তারা ৫৯ মিনিটে এগিয়ে যায় বটে কিন্তু তা জার্মান মিডফিল্ডার এমরি ক্যানের আত্মঘাতি গোলের সুবাদে। মনে হচ্ছিল গত এপ্রিলের পর প্রথম পরাজয়ের মুখ দেখতে যাচ্ছে জুভেন্টাস। কিন্তু ৭৪ মিনিটে হঠাৎ এক পাল্টা আক্রমণে বদলি খেলোয়াড় জোয়াও ক্যানসেলোর করা গোল ম্যাচের চিত্র বদলে দেয়। টানা অষ্টম শিরোপা জয়ের পথে ২১ ম্যাচে ১৯ জয় নিয়ে মাঠ ছাড়ে ‘তুরিনের বুড়ি’রা। দ্বিতীয় স্থানে থাকা নাপোলির চেয়ে তারা পরিষ্কার ১১ পয়েন্ট এগিয়ে।
সেরি আয় জুভেন্টাসের মত এক ঘোড়ার দৌড় ফ্রেঞ্চ লিগ ওয়ানেও। দুই ম্যাচ কম খেলেও দুইয়ে থাকা লিলের চেয়ে ১৩ পয়েন্টে এগিয়ে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। এডিনসন কাভানির জোড়া গোলে এদিন তারা রেনকে গোলে উড়িয়ে দেয় ৪-১ গোলে। ঘরের মাঠে অন্য গোল দুটি করেন কিলিয়ান এমবাপে ও অ্যাঞ্জেল ডি মারিয়া। ইনজুরির কারণে টমাস টুখেলের দলে ছিলেন না নেইমার। লিগে এমবাপের গোল হলো ১৭টি, ১৬টি কাভানির।
বুন্দেসলিগাকে এবার এক ঘোড়ার দৌড় হতে দিচ্ছে না বরুশিয়া ডর্টমুন্ড। শিরোপা ধরে রাখার মিশনে শুরুর ধাক্কা সামলে ঘুরে দাঁড়ানোর আভাস দিচ্ছে বায়ার্ন মিউনিখ। এখনো তারা ডর্টমুন্ডের চেয়ে ৬ পয়েন্ট পিছিয়ে। টানা সপ্তম জয়ের পথে ঘরের মাঠে এদিন স্টুটগার্টকে ৪-১ গোলে উড়িয়ে দেয় বায়ার্ন। একটি করে গোল করেন থিয়াগো, গোরেৎস্কা ও লেভান্দোভস্কি, অন্য গোলটি ছিল ক্রিশ্চিয়ান জেন্তনারের করা আত্মঘাতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন