Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠার কর্মসূচীতে শামিল হওয়ার আহ্বান আলোচনা সভায় ইসলামী সমাজের আমির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৯, ৮:৫২ পিএম

ইসলামী সমাজের আমির হযরত সৈয়দ হুমায়ূন কবির বলেছেন, আল্লাহ মানুষকে পৃথিবীতে তার প্রতিনিধি করেছেন। মানুষের উচিত আল্লাহকে একমাত্র সার্বভৌমত্বের মালিক মেনে নিয়ে তাঁরই আইন বিধানের আনুগত্যের মাধ্যমে দাসত্ব করা। তিনি বলেন, একমাত্র আল্লাহর আইন-বিধান মেনে রাসূল (সা.)-এর শর্তহীন অনুসরণ ও অনুকরণেই রয়েছে দুনিয়ায় শান্তি এবং আখিরাতে মুক্তি।

ইসলামী সমাজের উদ্যোগে আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘মানুষ দুনিয়ায় আল্লাহ রাব্বুল আলামীনের প্রতিনিধি ও মানুষের দায়িত্ব-কর্তব্য’ শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি বলেন, ঈমান ও ইসলামের দাওয়াতের মাধ্যমে ঈমানদার সৎকর্মশীলদের সমাজ গঠন আন্দোলনই সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠার একমাত্র পদ্ধতি। তিনি ইসলাম প্রতিষ্ঠার জন্য দেশবাসীকে ঈমান ও ইসলামের দাওয়াতি আন্দোলনে শামিল হওয়ার আহ্বান জানান। সভায় রাজধানীকে ১২টি অঞ্চলে ভাগ করে দাওয়াতি কাজে দায়িত্ব প্রাপ্তদের নাম ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ