Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ডি ভিলিয়ার্স ঝড়ে রংপুরের প্রতিশোধ

৫০ বলে অপরাজিত সেঞ্চুরি তুলে নিয়েছেন ‘থ্রি সিক্সটি ডিগ্রি’ তারকা

স্পোটর্স রিপোর্টার, চট্টগ্রাম থেকে | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৯, ১০:১১ পিএম

পারেন নি ব্যাটিং দানব ক্রিস গেইল। ব্যর্থ আরেক বিষ্ফোরক ব্যাটসম্যান রাইলি রুশোও। কাকে কী? তারপরও যে দলে আছে ডি ভিলিয়ার্স-অ্যালেক্স হেলসের মত মারদাঙ্গা ব্যাটসম্যান, তাদের কাছে ১৮৭ রান তো মামুলিই! আজ সোমবার সেটিই করে দেখাল রংপুর রাইডার্স।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ১৮৬ রান তোলে ৬ উইকেট হারানো ঢাকা ডায়নামাইটস। জবাবে ১০ বল আর ৮ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে তরী ভেরায় মাশরাফির দল।

এবারের বিপিএলে দুই হেভিওয়েটের প্রথম লড়াইয়ে দুই উইকেটে জিতেছিল ঢাকা। চট্টগ্রামে ৮ উইকেটের বিশাল জয়ে দারুণ প্রতিশোধ নিল বর্তমান চ্যাম্পিয়নরা।

ডি ভিলিয়ার্স অপরাজিত থাকেন কাটায় কাটায় ১০০ রানে। তার ৫০ বলের ঝড়ো ইনিংসটি ৮টি চার ও ৬টি ছক্কায় মোড়ানো। ৫৩ বলে ৮৫ রানে অপরাজিত থাকা হেলসের চার ৮টি আর ছক্কা ৩টি।

এর আগে

 

টস জিতে শক্তিশালী ব্যাটিং লাইনআপ কাজে লাগিয়ে নির্ধারিত ২০ ওভারে ১৮৬ রান তুলেছে ৬ উইকেট হারানো ডায়নামাইটস।

সাগরিকার রানপ্রসবা উইকেটে ফিফটি পেয়েছেন কেবল রনি তালুকদার। ৩২ বলে বাংরাদেশি এই টপ অর্ডারের ৫২ রানের ইনিংসে ৬টি চারের বীপরিতে ছিল একটি ছক্কার মার। এছাড়া হজরতউল্লাহ জাজাই ১৭, সুনিল নারাইন ২৮, অধিনায়খ সাকিব ২৫, আন্দ্রে রাসেল ১৪ এবং শেষদিকে ২৩ বলে ৩৭ রানের ঞড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন কাংরন পোলার্ড।

একদিকে মাশরাফি, গেইল, রুশো, ডি ভিলিয়ার্স আর অন্যদিকে সাকিব, রাসেল ও কাইরন পোলার্ড। নিঃসন্দেহে এবারের বিপিএলের সবচেয়ে তারকা সমৃদ্ধ দল এই দুটি। বিপিএলে এ দুই দলের সব শেষ ম্যাচে ২ রানে রোমাঞ্চকর জয় পেয়েছিল ঢাকা ডায়নামাইটস। চট্টগ্রাম পর্বে আজই প্রথম খেলতে নেমেছে ঢাকা ডায়নামাইটস। প্রতিপক্ষ উড়তে থাকা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স। আর এই ম্যাচ দেখতে দর্শকের ঢল নেমেছিল সাগরিকায়।

ঢাকার বিপক্ষে নিজেদের আগের ম্যাচে গেইলের মতো বড় তারকারা ঘুমে থাকলেও আলিস আল ইসলামের অভিষেকের হ্যাটট্রিকে জিততে জিততেও হেরে যায় মাশরাফি বিন মর্তুজার দল। ইনজুরিতে থাকা সেই অফস্পিনার অবশ্য খেলেন নি আজ। তবে ইনজুরি কাটিয়ে ক্যারিবিয়ান দানব কাইরন পোলার্ড ফিরেছেন একাদশে।

ঢাকা ডায়নামাইটস : সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, শুভাগত হোম, রনি তালুকদার, শাহাদত রাজীব, কাজী অনিক, আন্দ্রে রাসেল, কায়রন পোলার্ড, সুনীল নারিন, হজরতউল্লাহ জাজাই।

রংপুর রাইডার্স : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোহাম্মদ মিঠুন, নাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, ফরহাদ রেজা, নাজমুল ইসলাম অপু, সফিউল ইসলাম, ক্রিস গেইল, অ্যালেক্স হেলস, রাইলি রুশো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল টি-২০
আরও পড়ুন