Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ মার্চ ২০১৯, ০৮ চৈত্র ১৪২৫, ১৪ রজব ১৪৪০ হিজরী।

নোয়াখালীর সুবর্ণচরে রাষ্ট্রবিরোধী প্রচারণা, গ্রেফতার ১

নোয়াখালী ব্যুরো: | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম


সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রবিরোধী প্রচারণার অভিযোগে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নে অভিযান চালিয়ে মো. ইব্রাহিম (২৪) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় তার কাছ থেকে একটি রবি সীম সংযুক্ত একটি মোবাইল সেট জব্দ করা হয়। গতকাল সোমবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব। গ্রেফতারকৃত মো. ইব্রাহিম মধ্যবাগ্যা গ্রামের ইকবাল হোসেনের ছেলে।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় ইব্রাহিম তার ব্যবহৃত একটি ফেসবুক আইডি ‘মোঃ ইব্রাহিম খলিল (পুরাতন নাম), ইসলামিক জীবন আলোকিত জীবন (নতুন/পরিবর্তীত নাম)। এই আইডি থেকে সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলীয় নেতা হুসেইন মুহাম্মদ এরশাদ, পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী ও চলচিত্র জগতের নায়ক-নায়িকাদের বিরুদ্ধে মানহানিকর, আক্রমনাত্মক, উষ্কানি মূলক ওয়াজ পোস্ট আপলোড ও শেয়ারের মাধ্যমে সরকার প্রধানসহ বিভিন্ন বাহিনীর ভাবমূর্তি ক্ষুন্ন করার উদ্দেশ্যে অপপ্রচার চালাচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে রবিবার দিবাগত রাতে তার বসত ঘরে অভিযান চালিয়ে ইব্রাহিমকে গ্রেপ্তার করা হয়েছে।
র‌্যাব-১১, সিপিসি-৩, (ল²ীপুর) ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক সহকারি পুলিশ সুপার প্রণব কুমার বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে তার সমস্ত কার্যকলাপ ও সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার

১১ ডিসেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন