Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কারো সহায়তার আশা নিয়ে পরীক্ষার হলে যাবে না -শিক্ষার্থীদের উদ্দেশে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

আশে পাশের কারো কাছ থেকে সহায়তা পাওয়া যাবে, এমন আশা নিয়ে পরীক্ষার হলে না যাওয়ার পরামর্শ দিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি গতকাল সোমবার নগরীর অপর্ণাচরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ মিলনায়তনে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
স্থানীয় কাউন্সিলর মোহাম্মদ সলিম উল্লাহ বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে চসিক শিক্ষা স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর নাজমুল হক উিউক, বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য এমএম সাইফুদ্দিন, ওমর আলী ফয়সল, মিসেস শাহীন আকতার, প্রতিষ্ঠান প্রধান অধ্যক্ষ জারেকা বেগম, সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ ইসমাইল প্রমুখ বক্তব্য রাখেন।
পরীক্ষার্থীদের উদ্দেশে মেয়র বলেন, নিজের ওপর শতভাগ বিশ্বাস রাখাই শ্রেয়। পরীক্ষা হচ্ছে মূল্যায়নের একমাত্র পদ্ধতি। শিক্ষাক্ষেত্রে একজন শিক্ষার্থীর জন্য এসএসসি পরীক্ষা জীবনের প্রথম মাইলফলক। এ পরীক্ষার মাধ্যমে দীর্ঘ দশ বছরের শিক্ষা জীবনের যাচাই-বাছাই হয়। লেখাপড়ায় অধিক মনোযোগী হলে চিন্তাশক্তির বিকাশ ঘটে। আর তখন ভাল ফলাফল করা সম্ভব বলে উল্লেখ করেন মেয়র। পরে তিনি পরীক্ষার্থীদের হাতে পরীক্ষা সামগ্রী তুলে দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র নাছির

১৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ