Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

নগরীর যানজট নিরসনে উদ্যোগ নেয়া হয়েছে : মেয়র লিটন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন বলেছেন, নগরীর ইজিবাইক অসহনীয় পর্যায়ে পৌছে গেছে। যানজট নিরসনে ইজিবাইকের দুইটি কালার করে জোড়-বিজোড় দিন অথবা দিনে দুই শিফটে ভাগ করে দেয়া হবে। জিরোপয়েন্ট ও লক্ষীপুরের রাস্তাগুলো ওয়ান ওয়ে করা হবে। সিটি করপোরেশনের আয়তন বাড়ানো হবে। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের থানা বেড়ে বর্তমানে ১২টি দাঁড়িয়েছে। বর্ধিত থানাগুলো সিটি করপোরেশনের আওতায় আনা হবে। সিটি করপোরেশনের আয়তন বাড়ানোর মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে, প্রক্রিয়াও শুরু হয়েছে।

গতকাল সোমবার সকালে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে পুলিশ সেবা সপ্তাহ-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এসব কথা বলেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরএমপির পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার, বিপিএম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী কলেজের অধ্যক্ষ মুহা. হবিবুর রহমান, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার এবং আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সুজায়েত ইসলাম।

মেয়র বলেন, একজন মাদকাসক্তই একটি পরিবারে ধ্বংসের জন্যে যথেষ্ট। জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে বতর্মান সরকার জিরো টলারেন্স। রাজশাহীতেও যারা মাদক ব্যবসায়ী আছে, যারা দুর্নীতিতে জড়িত তাদেরকে শক্তভাবে আইনের আওতায় আনা হবে। গত ১০ বছরে পুলিশ বাহিনী অত্যন্ত গতিশীল হয়েছে। প্রশিক্ষণ, অস্ত্রশস্ত্র পেয়েছে, জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ মোকাবেলার জন্য উপযোগী প্রশিক্ষণ গ্রহণ করেছে পুলিশ। আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতায় জঙ্গিবাদ অনেকটা নির্মুলের পথে।

পরে সাহেব বাজার জিরো পয়েন্ট থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জিরোপয়েন্ট থেকে আরম্ভ হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় জিরোপয়েন্টে এসে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন