Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

দাখিল পরীক্ষায় জামেয়া সুন্নিয়া মহিলা মাদরাসার শতভাগ সাফল্য

প্রকাশের সময় : ১২ মে, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া পরিচালনাধীন জামেয়া আহমদিয়া সুন্নিয়া মহিলা মাদ্রাসা এবারের দাখিল পরীক্ষায় শতভাগ পাস করেছে। ৬৩ জন ছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করে ৪৯ জন জিপিএ-৫ এবং ১৪ জন এ পেয়ে ধারাবাহিক শতভাগ সফলতার গৌরব অর্জন করে। এ সাফল্যে মাদরাসার অধ্যক্ষ ড. মোহাম্মদ সরওয়ার উদ্দীন মহান আল্লাহ তায়ালার রহমত, প্রিয় হাবীব সা:-এর দয়া এবং মাদরাসার প্রধান পৃষ্ঠপোষক আল্লামা সৈয়দ মুহাম্মদ তাহের শাহ, প্রতিষ্ঠাতা আল্লামা সৈয়দ মুহাম্মদ সাবের শাহ ও মাশায়েখ হযরাতের রুহানী ফয়েজকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন।
বন্দর তৈয়্যবিয়া মাদ্রাসা
আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট পরিচালিত বন্দর তৈয়্যবিয়া ইসলামিয়া সুন্নিয়া ফাযিল মাদরাসা এবারের দাখিল পরীক্ষায় শতভাগ সাফল্য অর্জন করেছে। ৪৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৩ জন এ প্লাস, ৪১ জন এ, ৪ জন এ মাইনাস ও ১ জন বি গ্রেড পেয়েছে।
বায়তুশ শরফ আদর্শ মাদরাসা
এবারের দাখিল পরীক্ষায় বায়তুশ শরফ আদর্শ কামিল (এমএ) মাদরাসা, চট্টগ্রাম কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করেছে। পাসের হার ৯৭ দশমিক ২১ শতাংশ। ২৫১ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৩ জন জিপিএ-৫, ১৩৪ জন এ, ৩৬ জন এ মাইনাস, ২৪ জন বি এবং ৭ জন সি গ্রেডে উত্তীর্ণ হয়েছে। মাদরাসার এ সাফল্যে বায়তুশ শরফের পীর আলহাজ মাওলানা মোহাম্মদ কুতুবউদ্দিন (ম.জি.আ.) এবং মাদরাসার অধ্যক্ষ ড. সাইয়েদ মুহাম্মদ আবু নোমান মহান আল্লাহ পাকের শুকরিয়া আদায় করেন।
কামালে ইশকে মাদরাসা
নগরীর বাকলিয়া থানাধীন দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান কামালে ইশকে মুস্তফা (সা:) আলিম মাদরাসা দাখিল পরীক্ষায় ভাল ফলাফল করেছে। মোট ৬৬ জন পরীক্ষার্থীর মধ্যে ১৫ জন জিপিএ-৫, ৩৪ জন এ, ১৩ জন এ মাইনাস, ৩ জন বি গ্রেড লাভ করেছে। পাসের হার ৯৮.৪৮ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাখিল পরীক্ষায় জামেয়া সুন্নিয়া মহিলা মাদরাসার শতভাগ সাফল্য
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ