Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ২০১৮ ঘোষণা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বাংলা একাডেমি সাহিত্য পুরষ্কার ২০১৮ ঘোষণা করা হয়েছে। কবিতা, কথাসাহিত্য, প্রবন্ধ/গবেষণা ও মুক্তিযুদ্ধভিত্তিক সাহিত্য ৪ শাখায় পুরষ্কারপ্রাপ্তরা হলেন, যথাক্রমে কাজী রোজী, মোহিত কামাল, সৈয়দ মোহাম্মদ শাহেদ ও আফসান চৌধুরী। গতকাল সোমবার বিকেল সাড়ে ৪টায় বাংলা একাডেমির শহিদ মুনীর চৌধুরী সভাকক্ষে সংবাদ সম্মেলনে একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী পুরষ্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করেন। এসময় আরও উপস্থিত ছিলেন একাডেমির সচিব আব্দুল মান্নান ইলিয়াস, একাডেমির পরিচালক, উপপরিচালক এবং সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ। আগামী ১ ফেব্রুয়ারি অমর একুশে গ্রন্থমেলা ২০১৯’র উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কারপ্রাপ্ত লেখকদের হাতে আনুষ্ঠানিকভাবে পুরস্কার তুলে দেবেন।

উল্লেখ্য, বাংলা সাহিত্যে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ১৯৬০ সাল থেকে বাংলা একাডেমি সাহিত্য পুরষ্কার দেয়ার রীতি প্রবর্তিত হয়। ২০০৯ সাল থেকে মোট ৪টি শাখায় এ পুরষ্কার দেয়া হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ