Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

উন্নয়নের ছোঁয়ায় বদলে যাচ্ছে পুরনো ঢাকা ৩৪ নম্বর ওয়ার্ডে সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

উন্নয়নের ছোঁয়ায় পুরান ঢাকা বদলে যাচ্ছে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। গতকাল সোমবার ডিএসসিসির ৩৪ নম্বর ওয়ার্ডের সিদ্দিক বাজার এলাকায় নির্মিতব্য অত্যাধুনিক মেয়র মোহাম্মদ হানিফ মাল্টিপারপাস কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে এ মন্তব্য করেন তিনি।

সাঈদ খোকন বলেন, পুরান ঢাকার খলিল সরদার কমিউনিটি সেন্টার এবং শায়েস্তাখান কল্যাণ কেন্দ্রেও এ ধরনের অত্যাধুনিক কমিউনিটি কমপ্লেক্স গড়ে তোলা হবে। এ ছাড়া ২৪৮ কোটি টাকা ব্যয়ে বিদ্যমান জরাজীর্ণ কমিউনিটি সেন্টারগুলো ভেঙে আধুনিকায়ন করা হবে। উন্নয়নের ছোঁয়ায় পুরান ঢাকা ইতোমধ্যেই বদলে গেছে। এসব চলমান উন্নয়ন কাজ শেষ হলে নগরবাসী এক পরিবর্তিত নতুন ঢাকা দেখতে পাবেন বলেও জানান দক্ষিণের মেয়র। এ সময় মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাজী মীর সমীরসহ ডিএসসিসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডিএসসিসির নিজস্ব এক বিঘা জমির উপর প্রায় ৬১ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য এ অত্যাধুনিক মেয়র মোহাম্মদ হানিফ কমপ্লেক্সে আধুনিক কমিউনিটি হল রুম, স্বাস্থ্যসেবা কেন্দ্র, কাউন্সিলর কার্যালয়, লাইব্রেরি, নারী ও পুরুষের জন্য পৃথক জিমনেশিয়াম, ইনডোর গেমস, ক্যাফেটেরিয়া, পার্কিং, লিফট ইত্যাদি সুযোগ সুবিধা অন্তর্ভুক্ত থাকবে। এ প্রকল্পের ১ম দফায় ব্যয় হবে সাড়ে ২৩ কোটি টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ