Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

দুর্নীতিতে ১৩তম অবস্থানে বাংলাদেশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৯, ১২:০১ পিএম | আপডেট : ১২:০১ পিএম, ২৯ জানুয়ারি, ২০১৯

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশ দ্বিতীয় সর্বোচ্চ দুর্নীতিগ্রস্ত দেশ বলে জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। প্রতিষ্ঠানটি বলছে, বিশ্বে দুর্নীতিগ্রস্ত দেশের তালিকায় বাংলাদেশ উঠে এসেছে ১৩তম অবস্থানে। যা গত বছর ছিল ১৭ তম।
মঙ্গলবার (২৯ জানুয়ারি) দুর্নীতির ধারণা সূচক ২০১৮ প্রকাশ উপলক্ষে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ড. ইফতেখারুজ্জামান।
টিআইবি’র প্রতিবেদনে বলা হয়েছে, দুর্নীতিতে বাংলাদেশের অবস্থান আফগানিস্তানের পরেই। দক্ষিণ এশিয়ার ৮টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান নিচের দিক থেকে দুই নম্বরে থাকায় তা বিব্রতকর।
টিআইবি বলছে, দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে সবচেয়ে কম দুর্নীতিগ্রস্ত দেশ ভুটান। সূচক অনুযায়ী যার স্কোর ৬৮ ও অবস্থান ২৫। এর পরের অবস্থানে আছে ভারত, শ্রীলংকা, পাকিস্তান, মালদ্বীপ, নেপাল, বাংলাদেশ ও আফগানিস্তান। সূচকের স্কেলে ২০১৭ সালে বাংলাদেশের পয়েন্ট ২ কমে ১৮০টি দেশের মধ্যে।



 

Show all comments
  • Md. Mofazzal Hossain ২৯ জানুয়ারি, ২০১৯, ১২:১৮ পিএম says : 0
    What an excellent up gradation! It is the great achievement of AL government!
    Total Reply(0) Reply
  • মোঃ ইমতিয়াজ আহাম্মেদ ২৯ জানুয়ারি, ২০১৯, ৩:২৪ পিএম says : 0
    দুনিতি প্রতিরধ করবে কে? যারা করবে তারাই তো দুনিতিবাজ।
    Total Reply(0) Reply
  • Rana ২৯ জানুয়ারি, ২০১৯, ৪:৩৭ পিএম says : 0
    KICUDIN POR BANGLADESH A AWAMILIG CARA R KAW K KHUZE PAWA JABE NA. AKHON E SURU HOYE GECE, CHADABAZI, SONTRASHI, CINTAI THEKE SURU KORE SOB DORONER BAZE KAZE AWAMILIGER NAME. CHORERA AWAMILIG KORE CHURI KORTE NOYTO AWAMILIG E CHOR.
    Total Reply(0) Reply
  • কামরান ৩০ জানুয়ারি, ২০১৯, ৫:৫৯ পিএম says : 0
    সর্বত্রই তো হরিলুটের রাম রাজত্ত কায়েম হচ্ছে। কোন কাকে দমন করবে।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি


আরও
আরও পড়ুন