Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুয়াকাটায় ২দিনব্যাপী আন্তর্জাতিক পানি সম্মেলন শুরু

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৯, ৩:৩৬ পিএম

পর্যটন কেন্দ্র কুয়াকাটায় শুরু হয়েছে দুইদিন ব্যাপী ৪র্থ আন্তর্জাতিক পানি সম্মেলন। “নদীঃ একটি জিবন্তসত্ত্বা” শ্লোগান নিয়ে বেসরকারীসংস্থা এ্যাকশন এইডের আয়োজনে মঙ্গলবার সকালে কুয়াকাটার গ্রেভার ইন হোটেলের হল রুমে অনুষ্ঠিত সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনায় অংশগ্রহন করেন জাতীয় নদীরক্ষা কমিশনের চেয়ারম্যান ড.মুজিবুর রহমান হাওলাদার, জাতীয় নদী রক্ষা কমিশনের সার্বক্ষনিক সদস্য মো. আলাউদ্দিন, পটুয়াখালীর জেলা প্রশাসক মো.মতিউলইসলাম চৌধুরী, ব্রাক বিশ^বিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. আইনুন নিশাত। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এ্যাকশনএইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টও ফারাহ কবির। পানিকে ভালবাসতে হবে, পানির যতœ নিতে হবে তবেই পানি থেকে আমরা উপকৃত হতে পারব। উন্নয়নের নামে নদী ও খালে অপরিকল্পিত বাঁধ এবং স্থাপনা নির্মান বন্ধ কওে নদীকে বাঁচানোর আহবান জানান বক্তারা।
এ সময় কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর রহমান, কুয়াকাটা পৌর মেয়র আবদুল বারেক মোল্লা, কলাপাড়া পাউবো নির্বাহী প্রকৌশলী শাহজাহান সিরাজসহ শিক্ষাবিদ,নদী কর্মী,উন্নয়ন অংশীদার এবং গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
আগামীকাল সম্মেলনের দ্বিতীয় দিনের অধিবেশন কলাপাড়া উপজেলার পাখিমারা বাজারে পানি জাদুঘরে অনুষ্ঠিত হবে।



 

Show all comments
  • Mohammmad Sulaiman Khan ২৫ জানুয়ারি, ২০২০, ১০:৩৭ পিএম says : 0
    দয়াকরে টাঙ্গাইলের নাগরপুর উপজেলার মোকনা ইউনিয়নের আগদিগুলিযা/কেদারপুর গ্রাম দিয়ে ধলেশ্বরী নদী থেকে উৎপত্তি হওয়া বংশাই নদী রক্ষা করূন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক পানি সম্মেলন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ