Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৯ অগ্রহায়ণ ১৪২৭, ০৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

বান্দরবানে বিজিবি ক্যাম্পে মিয়ানমার বাহিনীর মর্টার সেল হামলা, সীমান্তে সতর্ক অবস্থায় বিজিবি

প্রকাশের সময় : ১২ মে, ২০১৬, ১২:০০ এএম

বান্দরবান থকে স্টাফ রিপোর্টার : বান্দরবানের থানছিতে বিজিবি ক্যাম্পে ৩টি মর্টার সেল নিক্ষেপ করেছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী। এ সময় বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরাও পাল্টা মর্টার সেল নিক্ষেপ করে। এ ঘটনার পর থেকে সীমান্ত জুড়ে সতর্ক অবস্থায় রয়েছে বিজিবি।বুধবার রাতে জেলার থানছি উপজেলার সীমান্তবর্তী বড়মদকে এ ঘটনা ঘটে।
আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, বুধবার রাতে জেলার থানছি উপজেলার সীমান্তবর্তী দুর্গম বড় মদক বিজিবি ক্যাম্প লক্ষ করে ৩টি মর্টারসেল নিক্ষেপ করে মিয়ানমারের সীমান্ত রক্ষীরা। মর্টার সেলগুলো ক্যাম্প থেকে প্রায় একশ গজ দূরত্বে বিজিবি হেলিপ্যাডে পড়েছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
এ সময় বিজিবি সদস্যরাও পাল্টা ২টি মর্টারসেল নিক্ষেপ করে মিয়ানমার সীমান্তরক্ষীর ক্যাম্পে। হঠাৎ মিয়ানমার সীমান্ত রক্ষীরা বিজিবি ক্যাম্পে মর্টারসেল নিক্ষেপের কারণ জানা যায়নি। তবে থানছিতে মিয়ানমার সীমান্তের ওপারে মিয়ানমারের আর্মির একটি দল কয়েকদিন ধরে অবস্থান করছে বলে খবর পাওয়া গেছে। এদিকে ঘটনার পর থেকে মিয়ানমার সীমান্ত জুড়ে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা সতর্ক অবস্থায় রয়েছে। তবে বিজিবি এবং নিরাপত্তার বাহিনীর দায়িত্বশীল সূত্রগুলো ঘটনা সম্পর্কে কোনো ধরনের কথা বলতে রাজি হয়নি।প্রসঙ্গত, ২০১৫ সালের জুলাই মাসে থানছি উপজেলার বড় মদক এ বিজিবি ক্যাম্পে হামলা চালিয়েছিল মিয়ানমার। বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের গুলিতে কয়েকজন বিজিবি সদস্যও আহত হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ