Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারত-পাকিস্তান ম্যাচ ছাড়াই বিশ্বকাপ?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৯, ৫:৪৩ পিএম

হেডলাইন দেখে চমকে ওঠার কারণ নেই। আবার আছেও! পরবর্তি আইসিসি টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ২০২০ সালে অস্ট্রেলিয়ায়। এখন থেকে এর সূচি মিলতে শুরু করেছে। ২০১১ সালের পর আইসিসির কোন ইভেন্টে এই প্রথম একই গ্রুপে নেই ভারত ও পাকিস্তান। এক্ষেত্রে চীরপ্রতিদ্বন্দ্বী দুই দলের মুখোমুখি লড়াইটা যে ক্রিকেটপ্রেমীরা উপভোগ করতে পারবেন তা নিশ্চিতভাবে বলা যাবে না। তা নির্ভর করবে অনেক ‘যদি-কিন্তু’র উপর।
দুই দলই টি-২০ র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকায় এমনটি ঘটেছে। শীর্ষে পাকিস্তান, দুইয়ে ভারত। নিয়ম মেনেই শীর্ষ দুই দলকে রাখা হয়েছে আলাদা গ্রুপে। পাকিস্তানের সঙ্গে গ্রুপ ‘এ’তে আছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ ও কোয়ালিফায়ার অর্থাৎ প্রথম রাউন্ড পেরিয়ে আসা দুই দল। আর ভারতের সঙ্গে ‘বি’ গ্রুপে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান ও প্রথম রাউন্ড থেকে আসা দুই দল। সুপার টুয়েলভ পর্বের এই খেলা শুরু ২৪ অক্টোবর থেকে।
বাংলাদেশের খেলা শুরু হবে তারও আগে। সেটা প্রথম রাউন্ডের বাধা পেরিয়ে আসতে হবে বলেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ