Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

জবি শিক্ষক সমিতির নির্বাচন : সভাপতি দীপিকা রানী, সম্পাদক নূর মোহাম্মদ

জবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৯, ৭:৩৪ পিএম

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে শেষ হলো জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন। নির্বাচনে ২৬৭ ভোট পেয়ে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. দীপিকা রাণী সরকার সভাপতি এবং ৩০২ ভোট পেয়ে মনোবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নূর মোহাম্মদ সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।
মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ২.৩০টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। বিকালে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক সুরঞ্জন কুমার দাস নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।
নির্বাচন উপলক্ষে সকাল থেকেই ক্যাম্পাসে উৎসবের আমেজ বিরাজ করছিল। নির্বাচনে বিএনপি-জামায়াতপন্থী সাদা দলের অংশগ্রহণ না থাকলেও ভোট প্রদান করেছেন দলটির প্রায় সকল সদস্য। আওয়ামী লীগপন্থী নীল দলের সমযোতা না হওয়ায় দুটি গ্রুপে ভাগ হয়ে পৃথক পৃথক প্যানেল ঘোষণা দিয়ে নির্বাচনে অংশ নিয়েছে।
জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কাযনির্বাহী পরিষদের নির্বাচনের সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ, সম্পাদক ও যুগ্ম সম্পাদক পদে একজন করে এবং নির্বাহী পরিষদের সদস্য পদে ১০ জনসহ মোট ১৫টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি পদে সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. আনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ পদে মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল্লাহ মাহফুজ এবং যুগ্ম সাধারণ সম্পাদক পদে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. শামছুল কবির নির্বাচিত হয়েছেন।
এছাড়া সদস্য পদে রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবদুস সামাদ, প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক মোঃ মাসুদ রানা, উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মনিরুজ্জামান খন্দকার, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আই.্ই.আর) এর অধ্যাপক ড. মুনিরা জাহান, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক রাবিতা সাবাহ্, লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক রিতু কুন্ডু, আইন বিভাগের প্রভাষক মোঃ মেফতাহুল হাসান, সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মোঃ আবুল হোসেন, ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মোবারক হোসেন, এবং আধুনিক ভাষা ইনস্টিটিউট এর সহকারী অধ্যাপক মোঃ নিয়াজ আলমগীর নির্বাচিত হয়েছেন।
প্রধান নির্বাচন কমিশনার ছাড়াও নির্বাচনে কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. শাহরিয়ার আহম্মদ, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাবিনা শরমীন, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ মমিন উদ্দীন এবং ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক খন্দকার তানভীর হোসেন। নির্বাচনে ৬৫৪ জন ভোটারের মধ্যে ৪৯২ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ