Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বোলিংয়েও কতটা ধারাল রংপুর!

স্পোটর্স রিপোর্টার, চট্টগ্রাম থেকে | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

দলে আছেন ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, অ্যালেক্স হেলস, রাইলি রুশোদের মত বিশ^ মাতানো বাটসম্যান। আগের দিন দারুণ এক রানবন্যার ম্যাচও জিতেছে রংপুর রাইডার্স। বড় রান তাড়া করে জয় পাওয়া সেই দলটিকেই কিনা মাত্র ১৪২ রানের মামূলী লক্ষ্য দিলো রাজশাহী কিংস!
গতকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিজেদের বাঁচা মরার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই রংপুর বোলাদের তোপে পড়ে রাজশাহী। তবে ইভান্সের সৌজন্যে ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৪১ রান তুলেকে পারে মিরাজের দল। এই ম্যাচ দিয়ে নিজেদের বোলিং শক্তিটাও দেখানোর সুযোগ পেল দেখলো রংপুর।
তারকা বাটসম্যান সমৃদ্ধ শুরুতেই বিপজ্জনক হয়ে ওঠার আগেই জনসন চার্লসকে ফিরিয়েছেন ফরহাদ রেজা। ১১ বল খেলে দুই চারে ১২ রান করা ক্যারিবিয়ান মারদাঙ্গা ব্যাটসম্যারে উঁচুতে তোলা বল লং লেগ থেকে দৌঁড়ে এসে তালুবন্দী করেন রংপুর অধিনায়ক মাশরাফি। এর একটু পর চার মেরে রানের খাতা খোলা মুমিনুল হককে সরাসরি বোল্ড করে দেন নাহিদুল ইসলাম। এদিনও ব্যর্থ সৌম্য সরকার। শহিদুল ইসলামের বলে রুশোর হাতে তালুবন্দী হবার আগে করেছেন মাত্র ১৪। মিরাজ এলেন আর গেলেন। নাজমুলের বলে বোল্ড হবার আগে এক চারে করেন ৬ রান।
এরপর দিশেহারা রাজশাহীকে পথা দেখানো চেষ্টা করে গেছেন এবারের বিপিএলের প্রথম সেঞ্চুরিয়ান লরি ইভান্স। সঙ্গীর অভাবে তিনিও যেতে পারেন নি বেশিদূর। ৩১ বলে ৫ চারে থেমেছেন ৩৫ রানে। ব্যাটে ঝঙ্কারের আভাস দিয়েছিলেন ক্রিস্টিয়ান জোঙ্কারও। তবে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই ১১ বলে একটি করে চার-ছক্কায় এই দক্ষিল আফ্রিকানকেও ফেরান নাজমুল। শেষদিকে ফজলে মাহমুদ (১৮) আর কাইস আহমেদের (২২) ব্যাটে সম্মান বাঁচানো সংগ্রহ পায় রাজশাহী। ফরহাদ রেজা নেন তিন উইকেট। দুটি করে শিকার নাজমুল ইসলাম ও শহিদুল ইসলামের।
একটি বদল নিয়ে ভাগ্য বদলের খোঁজে রাজশাহী। অতিরিক্ত একজন স্পিনারের প্রয়োজনে এই ম্যাচ খেলানো হচ্ছে না আগের ম্যাচে বিষ্ফোরক ইনিংস খেলা রায়ান টেন ডেসকাটেকে। তার বদলি হিসেবে নেমেছেন কাইস আহমেদ। আর সেমিফাইন নিশ্চিতের লক্ষ্য নিয়ে আগের ম্যাচে দূর্দান্ত উইনিং কম্বিনেশন নিয়েই এদিন মাঠে নামে মাশরাফির রংপুর। দেখা যাক কার টোটকা কাজে লাগে, সেটা এতক্ষণে নিশ্চয়ই জেনে গেছেন।

বিপিএলে আজ মুখোমুখি
চট্টগ্রাম-ঢাকা, বেলা ১:৩০টা, রাজশাহী-সিলেট, সন্ধ্যা ৬:৩০টা
জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোলিং

৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ