Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সরিষাবাড়ীতে অবৈধ বালু উত্তোলনের সরঞ্জাম ধ্বংস

সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৯, ১০:০২ পিএম

জামালপুরের সরিষাবাড়ীতে যমুনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার সরঞ্জামাদী ধ্বংস করে দিয়েছে প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম মঙ্গলবার দুপুরে পিংনা ইউনিয়নের কাওয়ামারা এলাকায় আকস্মিক অভিযান পরিচালনা করেন। এ সময় তারাকান্দি-ভুয়াপুর মহাসড়ক ঘেষে যমুনা নদী থেকে দেদারসে বালু উত্তোলন করায় দু’টি বালুভর্তি ট্রাক্টর ও একটি মেশিনসহ অন্যান্য সরঞ্জাম পুড়িয়ে ধ্বংস করা হয়। পরে তিনটি ট্রাক্টর আটক করে তারাকান্দি পুলিশ তদন্তকেন্দ্রে রাখা হয়েছে।
স্থানীয় সুত্র জানায়, একশ্রেণির ভূম্যিদস্যু যমুনা ও শাখা নদীর বিভিন্ন স্থান থেকে অপরিকল্পিত ও অবৈধভাবে উত্তোলন ও বিক্রি করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে। এতে তারাকান্দি-ভুয়াপুর মহাসড়কে পানি উন্নয়ন বোর্ডের কোটি কোটি টাকার প্রকল্প হুমকির মুখে পড়েছে। প্রতিবছর বন্যায় তীর ও মহাসড়ক ভেঙে ক্ষতিগ্রস্থ হচ্ছে স্থানীয়রা।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম জানান, ‘আটককৃত ট্রাক্টর তিনটির প্রতিটাকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হবে।’ নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদ পেলেই তা বন্ধ করা হবে বলেও তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ