Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম প্রেসক্লাবের নির্বাচন স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

চট্টগ্রাম প্রেসক্লাবের নির্বাচন আগামী ২৪ ফেব্রæয়ারি পর্যন্ত স্থগিত করেছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার বিচারপতি মামনুন রহমান এবং বিচারপতি আশিষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ স্থগিতাদেশ দেন। ফলে ৩০ জানুয়ারি নির্ধারিত দিনে এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না বলে জানিয়েছেন আইনজীবীরা। 

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মো. অজি উল্লাহ এবং মো. খলিলুর রহমান হেলাল। পরে আইনজীবী মো. খলিলুর রহমান হেলাল বলেন, চট্টগ্রাম প্রেসক্লাবের নতুন গঠনতন্ত্র চ্যালেঞ্জ করে এ মাসের ১৫ তারিখ বিচারিক আদালতে মামলা করেন সাংবাদিক হাসান মাহমুদ। এরপর গত ১৬ জানুয়ারি প্রেসক্লাবের নির্বাচন স্থগিত চেয়ে আদালতে পুনরায় একটি আবেদন করেন ওই সাংবাদিক। কিন্তু বিচারিক আদালত নির্বাচন স্থগিত না করে মামলাটি আগামী ২৪ ফেব্রæয়ারি শুনানির পরবর্তী দিন ধার্য করেন। এ সত্তে¡ও গত ২৭ জানুয়ারি মামলার বাদী হাইকোর্টে একটি সিভিল রিভিশন দায়ের করেন। এই আবেদনের শুনানি নিয়ে নির্বাচন স্থগিতের আদেশ দেন হাইকোর্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ