Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুক্তি পেলেন বিএনপি নেতা ডা. শাহাদাত হোসেন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

প্রায় তিন মাস কারাভোগের পর জামিনে মুক্তি পেলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। নাশকতার অভিযোগে ৪৩টি মামলায় জামিন পাওয়ার পর গতকাল (মঙ্গলবার) সন্ধ্যা সাড়ে ৬টায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি।
চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মোঃ কামাল হোসেন সাংবাদিকদের জানান, শাহাদাত হোসেনের বিরুদ্ধে ৪৩টি মামলা ছিল। সব মামলায় জামিনের আদেশ আসার পর তাকে মুক্তি দেওয়া হয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে গত বছরের ৭ নভেম্বর ঢাকায় সিএমএম আদালত এলাকা থেকে গ্রেফতার তাকে করা হয়। তার আইনজীবীরা জানান, তখন তিনি সবকটি মামলায় জামিনে ছিলেন। গ্রেফতারের পর তাকে নতুন করে ১৩টি মামলায় গ্রেফতার দেখানো হয়।

দলীয় মনোনয়ন পেয়ে কারাবন্দি অবস্থায় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনে প্রার্থী হন তিনি। এর আগে গত বছরের ৮ ফেব্রæয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার রায় ঘোষণার দিন তাকে গ্রেফতার করা হয়। ওই সময় এক মাসের বেশি সময় কারাভোগ করেন তিনি। গতকাল কারাফটকে দলীয় নেতাকর্মী ও আইনজীবীরা তাকে স্বাগত জানান। কারাফটক থেকে বের হয়ে তিনি হযরত আমানত শাহ মাজার জেয়ারত করেন। সেখান থেকে নগরীর বাদশা মিয়া সড়কে নিজ বাসায় যান। তাকে কাছে পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন বৃদ্ধা মা ও সন্তানরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ