Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

‘কুরআন যারা শিখে ও শিক্ষা দেয় তারাই উত্তম মানুষ’

কক্সবাজার ব্যুরো: | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

 

কক্সবাজারের ঐতিহ্যবাহী কাওমী ধারার ইসলামী শিক্ষাকেন্দ্র রামু রাজারকুল আজিজুল উলূম মাদরাসা ও এতিমখানার ৪৫তম বার্ষিক সভা সম্পন্ন হয়েছে।
গতকাল অনুষ্ঠিত বার্ষিক সভায় বক্তারা বলেছেন, কুরআনুল করীম মহান আল্লাহর কালাম, সর্বশেষ আসমানী কিতাব। তাই পবিত্র কুরআন শরীফ শিক্ষাদান ও গ্রহণকারী উভয়কেও (মানবজাতির মধ্যে) সর্বশ্রেষ্ঠ মানুষ হিসেবে ঘোষণা করেছেন স্বয়ং রাসুলে কারীম স.। সেই সাথে রাসুল স. তিলাওয়াতে কুরআনকে সর্বোত্তম ইবাদত হিসেবেও অভিহিত করেছেন।

নিয়মিত কুরআন তিলাওয়াতকারীর জন্য আল্লাহ তা›আলা ছওয়াবের ঝর্ণাধারা প্রবাহিত করে দেন। শাণিত হয় ঈমানী চেতনা। তিলাওয়াতে কুরআনের ফলশ্রুতিতে তিলাওয়াতকারীর আত্মা নির্মল ও পরিশুদ্ধ হয়ে উঠে। কওমী মাদরাসাসমূহ কুরআনুল কারীমের তেমনই বিশুদ্ধ তিলাওয়াত ও মর্ম শিক্ষাদান এবং ইসলামী তাহযীব-তামাদ্দুনের যথাযথ চর্চার মাধ্যমে ইসলাম, দেশ ও জাতির জন্য নিবেদিতপ্রাণ সুমানুষ গড়ার মহান খেদমত আঞ্জাম দিয়ে আসছে।

মাদরাসার পরিচালক মাওলানা মোহাম্মদ মোহছেন শরীফের সার্বিক তত্ত¡াবধানে অনুষ্ঠিত দিনব্যাপী এ মাহফিলে প্রধান অতিথি ছিলেন, আল-জামিয়া আল- ইসলামিয়া পটিয়ার মুহতামিম, আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিসিল আরবিয়া বাংলাদেশের সেক্রেটারী জেনারেল আল্লামা মুফতি আবদুল হালিম বোখারী।
তিনি মাদরাসার হিফজ বিভাগ থেকে এবছর হিফজ সমাপ্তকারী দশজন ছাত্রকে দস্তারে ফযীলত (পাগড়ি) পরিয়ে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুরআন

১৩ ফেব্রুয়ারি, ২০২০
৪ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ