Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওভারটেক করতে গিয়ে নদীতে ট্রাক : নিহত ৪ বিভিন্ন স্থানে নিহত আরো ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

সড়কে ভয়ঙ্কর রূপ ধারণ করছে ট্রাক। বেপোয়ারা ট্রাকে প্রতিনিয়ত নিঃস্ব হচ্ছে এক একটি পরিবার। গতকাল আশুলিয়ার মরাগাঙ্গ এলাকায় ওভারটেক করতে গিয়ে ইটবোঝাই ট্রাক তুরাগ নদীতে পড়ে ৪০ ফিট গভীরে তলিয়ে গেছে। এ ঘটনার নিহত হয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় বিভিন্ন আরো ৮জন নিহতের খবর পাওয়া গেছে। এরমধ্যে চট্টগ্রামের চন্দনাইশে ট্রাকের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী, ঠাকুরগাঁওয়ে দুইজন, কুষ্টিয়ার দৌলতপুরে ২, নড়াইল ও চাঁপাইনবানগঞ্জে একজন । আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন:

সাভার : আশুলিয়ায় ইট বোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রন হারিয়ে সড়ক থেকে পাশের তুরাগ নদের গভীর খাদে পড়ে চালক ও ভাটার নিরাপত্তা প্রহরী ও শ্রমিকসহ নিহত হয়েছেন চার জন।

ঘটনার প্রায় সাড়ে ৪ ঘন্টা অভিযানের পর পানির তলদেশ থেকে দুর্ঘটনাকবলিত ট্রাকটি উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এঘটনায় আহত অবস্থায় আরো তিন জনকে ইস্ট ওয়েস্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সকাল আনুমানিক ৭ টার দিকে বাইপাইল-আব্দুল্লাহপুর মহাড়কের আশুলিয়ার মরাগাঙ্গ এলাকার একটি ইটভাটা থেকে বের হওয়া সময় নিয়ন্ত্রণ হারিয়ে পাশের তুরাগ নদীর ৪০ফুট গভীরে পড়ে তলিয়ে যায় ট্রাকটি।

নিহতরা হলেন- ট্রাক চালক মুজাহিদ হোসেন (২৫) ও শ্রমিক শাহিন (৩৫)। তাদের উভয়ের বাড়ি শেরপুরের ঝিনাইগাতী উপজেলায়। তারা আশুলিয়া এলাকায় ভাড়া থেকে স্থানীয় একটি ইটভাটায় কাজ করতেন। অপর দুইজনের লাশের মধ্যে রয়েছেন শ্রমিক আরিফ (২৬) ও ভাটার নিরাপত্তা প্রহরী আব্দুল কাদের (৪০)।
প্রত্যক্ষদর্শী ইটভাটার অন্যান্য শ্রমিকরা জানায়, ভোরে ইট বোঝাই ট্রাকটির ভিতরে চালকসহ চার জন ও বাইরে আরো তিন জন আরোহী ছিল। ট্রাকটি শাখা সড়ক দিয়ে যাওয়ার সময় দুর্ঘটনাবশত নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে পার্শ্ববর্তী খাদে পড়ে যায়। এসময় ট্রাকের উপরে থাকা তিন শ্রমিক সাঁতরে উঠে আসলেও বাকী চার জন পানির তলদেশে ট্রাকের মধ্যেই আটকে পড়ে। পরে স্থানীয়দের খবরে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজ শুরু করে।

উত্তরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শফিকুল ইসলাম বলেন, সকালে স্থানীয়দের খবরে উত্তরা ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজ শুরু করে। কিন্তু ট্রাকটি পানির তলদেশে চলে যাওয়ায় তা উদ্ধার করা কষ্টসাধ্য হয়ে পড়ে। পরে টঙ্গী ফায়ার সার্ভিসের আরো তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌছে উদ্ধার কাজে অংশ নেয়। এরপর সকাল সাড়ে ৯টার দিকে মুজাহিদ ও কাদের নামে দুই জনের লাশ উদ্ধার করা হয়। পরে ১১টার দিকে আরিফ ও শাহিন নামে নিখোঁজ আরো দুই জনের লাশ উদ্ধার করা হয়।
চট্টগ্রাম : চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দেওয়ানহাট এলাকায় গত সোমবার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু ঘটেছে। নিহতরা হলেন- হামিদ হাসান মিসকাত (২২) ও সাইফুল ইসলাম রকি (২২)। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এ এস আই আলাউদ্দিন জানান, রাতে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল দুর্ঘটনায় মিসকাত নামের এক তরুণ ঘটনাস্থলেই নিহত হন। তার সঙ্গী অপর আরোহী সাইফুল ইসলাম রকির গতকাল মঙ্গলবার ভোররাতের দিকে তারও মৃত্যু ঘটে। ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ২

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে পৃথক সড়ক দুর্ঘটনায় গতকাল দুইজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও দুইজন। নিহতরা হলেন- সদর উপজেলার আকঁচা ইউনিয়নের উত্তর ঠাকুরগাঁও এলাকার দবিরুল ইসলামের ছেলে ট্রলিচালক আনোয়ার আলী (২৬) ও রানীশংকৈল উপজেলার দশিয়া গ্রামের সেলিমের ছেলে ট্রাক্টরের হেলপার রহিম (২৪)। আহতরা হলেন- সদর উপজেলার আকচা ইউনিয়নের মোকসেদুল আলীর ছেলে ফরিদুল ইসলাম (২৭) ও রানীশংকৈল উপজেলার গুলটুর ছেলে খোকন।

দৌলতপুর (কুষ্টিয়া) : কুষ্টিয়ার দৌলতপুরে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী দুই যুবক নিহত হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে উপজেলার আলারদর্গা বাজারের সিনেমা হলের সামনে এ দূর্ঘটনা ঘটে। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানাগেছে, ভেড়ামারা থেকে আলারদর্গামী দুই যুবক মোটরসাইকেল চড়ে দ্রæত গতিতে যাওয়ার সময় বালিভর্তি ড্রাম ট্রাককে (কুষ্টিয়া-১১-১৯২৩) অতিক্রম করতে গিয়ে ট্রাকের ধাক্কায় ছিটকে রাস্তায় পড়ে। এতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মোটরসাইকেল চালক মুস্তাকিম (২২) ও তার খালাত ভাই মোটরসাইকেল আরোহী সাজিদ (২৩) নিহত হয়।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ শহরের ১১ নং ওয়ার্ড চর ইসলামাবাদ এলাকায় গতকাল পেছন থেকে ট্রাক চাপায় মফিজ উদ্দিন (৫২) নামে একজন মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। তিনি ওই এলাকার মৃত সিরাজ উদ্দিনের ছেলে।পুলিশ ট্রাকটি (পাবনা-ট-০২-০০২৭) ও এর চালক শহরের ফুলকুড়ি রেহাইচর এলাকার মফিজুদ্দিনের ছেলে সেলিমকে (৩৭) আটক করেছে।
নড়াইল : নড়াইলের নড়াগাতি থানার মুলশ্রী এলাকায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন। এ ঘটনায আহত হয়েছেন আরো ৫ জন। গতকাল এ দুর্ঘটনা ঘটে। জানা যায়, বিকালে মুলশ্রী এলাকায় নসিমন ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে মুলশ্রী গ্রামের মোসলেম সরদারের ছেলে ইসরাফিল(৩১) নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন ৫ জন। আহতদের কালিয়া সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৯ ডিসেম্বর, ২০২২
২২ ডিসেম্বর, ২০২২
৭ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ