Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

সবার আগে সেমিতে রংপুর

স্পোটর্স রিপোর্টার, চট্টগ্রাম থেকে | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

দলে আছেন ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, অ্যালেক্স হেলস, রাইলি রুশোদের মত বিশ^ মাতানো বাটসম্যান। আগের দিন দারুণ এক রানবন্যার ম্যাচও জিতেছে রংপুর রাইডার্স। বড় রান তাড়া করে জয় পাওয়া সেই দলটিকেই কিনা মাত্র ১৪২ রানের মামূলী লক্ষ্য দিলো রাজশাহী কিংস। এই ম্যাচ জিততেও তারকা সমৃদ্ধ রংপুরকে পাড়ি দিতে হলো কঠিন পথ। মিরাজ-কাইস-রাব্বিদের বুদ্ধিদীপ্ত বোলিংয়ে মশরাফির দল জিতল মাত্র ৮ বল আগে, তাও ৪ উইকেট খুইয়ে! তবে স্বস্তির খবর হচ্ছে, এই জয় দিয়েই সবার আগে শেষ চার নিশ্চিত করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। রংপুর ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পয়েন্ট ১৪ করে। অন্তত তিন ও চারে থাকা নিশ্চিত হয়ে গেছে তাদের। এক ম্যাচ বাকি থাকা রাজশাহীর আশা এখনও টিকে আছে। ১০ পয়েন্ট নিয়ে তারা আছে পঞ্চম স্থানে।
গতকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিজেদের বাঁচা মরার লড়াইয়ে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই রংপুর বোলাদের তোপে পড়ে রাজশাহী। বিপজ্জনক হয়ে ওঠার আগেই জনসন চার্লসকে ফেরান ফরহাদ রেজা। ১১ বল খেলে দুই চারে ১২ রান করা ক্যারিবিয়ান মারদাঙ্গা ব্যাটসম্যানের উঁচুতে তোলা বল লং লেগ থেকে দৌঁড়ে এসে তালুবন্দী করেন রংপুর অধিনায়ক মাশরাফি। এর একটু পর চার মেরে রানের খাতা খোলা মুমিনুল হককে সরাসরি বোল্ড করে দেন নাহিদুল ইসলাম। এদিনও ব্যর্থ সৌম্য সরকার। শহিদুল ইসলামের বলে রুশোর হাতে তালুবন্দী হবার আগে করেছেন মাত্র ১৪। মিরাজ এলেন আর গেলেন। নাজমুলের বলে বোল্ড হবার আগে এক চারে করেন ৬ রান।
এরপর দিশেহারা রাজশাহীকে পথা দেখানো চেষ্টা করে গেছেন এবারের বিপিএলের প্রথম সেঞ্চুরিয়ান লরি ইভান্স। সঙ্গীর অভাবে তিনিও যেতে পারেন নি বেশিদূর। ৩১ বলে ৫ চারে থেমেছেন ৩৫ রানে। ব্যাটে ঝঙ্কারের আভাস দিয়েছিলেন ক্রিস্টিয়ান জোঙ্কারও। তবে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই ১১ বলে একটি করে চার-ছক্কায় এই দক্ষিল আফ্রিকানকেও ফেরান নাজমুল। শেষদিকে ফজলে মাহমুদ (১৮) আর কাইস আহমেদের (২২) ব্যাটে সম্মান বাঁচানো সংগ্রহ পায় রাজশাহী। ফরহাদ রেজা নেন তিন উইকেট। দুটি করে শিকার নাজমুল ইসলাম ও শহিদুল ইসলামের।
ছোট্ট লক্ষ্য তাড়া করতে নেমে স্বস্তিতে ছিল না রংপুরও। এদিনও ব্যর্থ গেইল (১৬)। পারেননি আগের ম্যাচে অপরাজিত ৮৫ রানের ইনিংস খেলা অ্যালেক্স হেলসও (১৬)। তবে ব্যাটিং নির্ভর রংপুরকে ঠিকই টেনে নিয়ে গেছেন ঢাকার বিপক্ষে শূণ্যরানে ফেরা রাইলি রুশো। রাব্বির বলে বোল্ড হবার আগে ৪৩ বল খেলে ৫টি চার ও দুটি ছক্কায় এই প্রোটিয়া করেছেন ৫৫ রান। সেই সঙ্গে প্রথম ব্যাটসম্যান হিসেবে বিপিএলের কোনো আসরে পাঁচশ রানের মাইলফলক অতিক্রম করেন তিনি। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন আগের ম্যাচেই সেঞ্চুরি হাঁকানো এবি ডি ভিলিয়ার্স। মাত্রই হাত খুলে মারতে শুরু করা মিস্টার ‘থ্রি সিক্সটি ডিগ্রি’ তারকাকে অধিনায়খ মিরাজের তালুবন্দী করিয়েছেন আরাফাত সানি। তবে তার আগে ২৭ বলে একটি চার ও ৩টি ছক্কায় তুলে নেন ৩৭ রান। বাকি পথটুকু সহজেই পেরিয়ে যান মোহাম্মদ মিঠুন (৪) ও নাহিদুল ইসলাম (১১)।
৪ ওভারে ৩০ রান দিয়ে রাজশাহীর ৩ উইকেট তুলে নেয়া রংপুর পেসার ফরহাদের হাতে উঠেছে মাচসেরার পুরস্কার।



 

Show all comments
  • Afroja Sultana ৩০ জানুয়ারি, ২০১৯, ১:৫৩ এএম says : 0
    All the best Masrafi
    Total Reply(0) Reply
  • Imam Hossain ৩০ জানুয়ারি, ২০১৯, ৩:৩৪ এএম says : 0
    Accillent team is the rangpur riders.
    Total Reply(0) Reply
  • Al-amin Sordar ৩০ জানুয়ারি, ২০১৯, ৩:৩৫ এএম says : 0
    রংপুর বিদেশী খেলোয়াড়দের ওপর নির্ভরশীল টিম তাই তারা সব ম্যাচ জিতলেও আনন্দ পাই না।
    Total Reply(0) Reply
  • Badsha ৩০ জানুয়ারি, ২০১৯, ৩:৩৬ এএম says : 0
    কুমিল্লা চ্যাম্পিয়ন হবে।
    Total Reply(0) Reply
  • Tayeba Islam ৩০ জানুয়ারি, ২০১৯, ৩:৩৬ এএম says : 0
    Go ahead
    Total Reply(0) Reply
  • Md Rakib Hossain ৩০ জানুয়ারি, ২০১৯, ৮:৫২ এএম says : 0
    Rangpur jitba
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর

২২ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন