Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধামরাইয়ে অপহরণের চারদিন পর লাশ উদ্ধার : আটক ২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ঢাকার ধামরাইয়ে মুক্তিপণের টাকার না পেয়ে মনির হোসেন নামের ফুটফুটে ৪ বছরের শিশুকে অপহরণের পর হত্যা করা হয়েছে। ৪ দিন পর গতকাল মঙ্গলবার সকালের দিকে অপহরণকারির বাড়ির পাশ থেকে মাটি চাপা দেয়া ও মুখে স্কটেপ দিয়ে পেঁচানো অবস্থায় শিশুটির লাশ উদ্ধার করে ধামরাই থানা পুলিশ।

এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ,উপজেলার ছোট আশুলিয়া গ্রামের প্রতিবেশী আবুল হোসেনের ছেলে মুদি দোকানদার মাজেদুল ইসলাম (২৫) ও জয়পুরা গ্রামের আব্দুল হামিদের ছেলে মানছুর মিয়া (৩৫) নামের ২জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। তবে অপহরণের মূলহোতা রাব্বিকে এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ।

পুলিশ জানান, উপজেলার ছোট আশুলিয়া গ্রামের আবুল হোসেনের শিশু ছেলে মনির হোসেন(৪) গত ২৬ জানুয়ারি শনিবার সন্ধ্যার আগে তার বাবা সোনা মিয়া কালার সঙ্গে বাড়ির পাশে খেলতে যায়। এসময় সোনা মিয়া নামাজের জন্য মসজিদে যায়। নামাজ শেষে বেড়িয়ে দেখে মনির নেই। অনেক খোঁজাখুজির পর তাকে আর পাওয়া যায়নি। অপহরণের একদিনপরই রাত ৮টারর দিকে মনির হোসেনের বাবা সোনা মিয়ার কাছে মোবাইলে ছেলের মুক্তিপন হিসেবে দশ লাখ টাকা দাবি করে অপহরণকারীরা। মুক্তিপণ না দিলে তার ছেলেকে মেরে ফেলবে বলে হুমকি দেয় তারা। বিষয়টি সোনা মিয়া ধামরাই থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহার কাছে বিষয়টি খুলে বলে। ওসির পর্রামশে তিনি থানায় অজ্ঞাত নামা আসাম করে একটি মামলাও দায়ের করেন ।

পরে থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা ও ওসি (তদন্ত) কামাল হোসেন শিশুটিকে উদ্ধারের জন্য মোবাইল ফোনের সূত্র ধরে সোমবার রাতে জয়পুরা এলাকা থেকে অপহরনকারি মানছুরকে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তিতে অপর অপহরণকারি প্রতিবেশী আবুল হোসেনের ছেলে মুদি দোকানদার মাজেদুলকে গ্রেফতার করে । পরে তাদের দেয়া তথ্যমতে শিশু মনিরের লাশ অপহরণকারি মাজেদুলের বাড়ির পাশ থেকে মাটিচাপা অবস্থায় উদ্ধার করে। লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। লোমহর্ষক ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন পরিবারের লোকজসহ একালাবাসী ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ