Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

১০ সপ্তাহ মাঠের বাইরে নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

চোটের ধরণ দেখে এবং পর্যবেক্ষণ পরবর্তি সময়েই বোঝা গিয়েছিল আবারো বড় সময়ের জন্য মাঠের বাইরে থাকতে হচ্ছে নেইমারকে। কিন্তু তা ঠিক কতদিনের জন্য তা এতদিন জানা যায়নি। অবশেষে বুধবার নেইমারের ক্লাব পিএসজির পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ১০ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ব্রাজিলিয়ান সুপারস্টারকে। ফলে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে নেইমারকে ছাড়াই খেলতে হবে পিএসজিকে।
নেইমার চোটটা পেয়েছিলেন ২৩ জানুয়ারি ফ্রেঞ্চ কাপে স্ত্রাসবুর্গের বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে। ২-০ গোলে জেতা ম্যাচের দ্বিতীয়ার্ধে চোট নিয়ে মাঠ ছাড়েন পিএসজি ফরোয়ার্ড। ২৬ বছর বয়সী চোটটা পান সেই পঞ্চম মেটাটারসালে, গত বছর যেখানে পাওয়া চোটে শঙ্কা জেগেছিল তার বিশ্বকাপে খেলা নিয়ে। অস্ত্রোপচারের টেবিল থেকে ঘুরে সেবার ৯৮ দিন পর মাঠে ফিরেছিলেন। খেলেছিলেন বিশ্বকাপেও।
এক বিবৃতিতে পিএসজি জানায়, ‘বিশদ বিশ্লেষনের পর নেইমারের ডান পায়ের পঞ্চম মেটাটার্সালে চিকিৎসার ব্যাপারে বিশেষজ্ঞরা একমত হয়েছেন।’ ‘নেইমারও তাতে সম্মতি দিয়েছেন। ফলে, আগামী ১০ সপ্তাহের মধ্যে নেইমার মাঠে ফেরার আশা করতে পারেন।’
আগামী ১২ ফেব্রæয়ারি ওল্ড ট্রাফোর্ডে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় প্রথম লেগে ম্যান ইউর মুখোমুখি হবে পিএসজি। ফিরতি পর্বে ঘরের মাঠে ৬ মার্চ ওলে গানার সুলশারের দলকে আতিথ্য দেবে টমাস টুখেলের দল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেইমার

২১ এপ্রিল, ২০১৯
১০ ফেব্রুয়ারি, ২০১৯
৭ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন