Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

জিতেই চলেছে বসুন্ধরা কিংস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

 

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) জিতেই চলেছে নবাগত বসুন্ধরা কিংস। অন্যদিকে টানা দ্বিতীয় হারের মুখ দেখলো ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। গতকাল নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে নিজেদের তৃতীয় ম্যাচে বসুন্ধরা ২-০ গোলে হারায় আরেক নবাগত নোফেল স্পোর্টিং ক্লাবকে। বিজয়ী দলের হয়ে ফরোয়ার্ড মতিন মিয়া ও ইমন বাবু একটি করে গোল করেন। এটা নিয়ে বসুন্ধরা তিন ম্যাচের সবক’টিতেই জয় পেয়ে ৯ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করছে।
প্রথম ম্যাচে তারা বর্তমান রানার্সআপ শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ১-০ গোলে হারিয়ে এবারের লিগ শুরু করলেও পরের ম্যাচেই ৩-০ গোলে বিধ্বস্ত করে চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীকে। টানা দুই জয়ে আতœবিশ্বাস বসুন্ধরা কাল ম্যাচের শুরু থেকেই আক্রমণাতœক ফুটবল উপহার দেয়। দর্শকপূর্ণ স্টেডিয়ামে যদিও গোলের জন্য কিছুটা অপেক্ষায় থাকতে হয় তাদের।
নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে লিগের প্রতিটি ম্যাচেই যেন দর্শকের ঢল নামে। বিশেষ করে নারী দর্শকের উপস্থিত ছিল চোখে পড়ার মত।
ম্যাচের ২৩ মিনিটে প্রথম গোল পায় বসুন্ধরা। এসময় কিরগিজস্তাানের বখতিয়ার দুইশবেকভের পাস ধরে কোনাকুনি শটে গোল করেন মতিন মিয়া (১-০)। ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে থাকলে প্রথমার্ধে আর কোনো গোল পায়নি বসুন্ধরা। তবে ম্যাচের শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করে তারা।
৮৪ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ইমন বাবুর জোরালো শটে লাফিয়ে ওঠা নোফেল গোলরক্ষককে বোকা বানিয়ে বল জালে আশ্রয় নিয়ে দ্বিতীয় গোল পায় বিজয়ীরা (২-০)। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাধীনতা কাপ চ্যাম্পিয়নরা। এটা নোফেলের টানা দ্বিতীয় হার। নিজেদের প্রথম ম্যাচে ঢাকা আবাহনীর বিপক্ষে ২-১ গোলে হেরেছিল তারা।
এদিকে ঢাকা ভেন্যূর ম্যাচে হেরে গেল মোহামেডান। কাল বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়ন ক্লাব ১-০ গোলে হারায় মোহামেডানকে। বিজয়ী দলে হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন পানামার জ্যাক ড্যানিয়েলস। চলতি লিগে এটা মোহামেডানের টানা দ্বিতীয় হার। আগের ম্যাচে তারা আরামবাগ ক্রীড়া সংঘের কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হয়েছিল। কাল ম্যাচের শুরু থেকে আক্রমণাতœক ফুটবল খেললেও হারের গøানি নিয়ে মাঠর ছাড়ে সাদাকালোরা। প্রথামার্ধের খেলা গোলশূণ্য অমিমাংসিতভাবে শেষ হলে ম্যাচের ৫১ মিনিটে গোল পায় ব্রাদার্স। এসময় ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এভারতন সান্তোসের কাছ থেকে বল পেয়ে ডান পায়ের জোরালো শটে গোল করেন ড্যানিয়েলস (১-০)। শেষ পর্যন্ত ম্যাচে আর ফিরতে পারেনি মোহামেডান। জয়ের স্বাদ নিয়েই ঘরে ফিরে ব্রাদার্স।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বসুন্ধরা কিংস

১৫ ফেব্রুয়ারি, ২০১৯
আরও পড়ুন