Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদরাসা শিক্ষার্থীরা জঙ্গিবাদ ও মাদকাসক্তিতে থাকার প্রমাণ নেই -কক্সবাজারে মাদরাসা শিক্ষা বোর্ড চেয়ারম্যান

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

মাদরাসার কোন শিক্ষার্থী সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকাসক্তিতে জড়িত থাকার প্রমাণ নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর এ.কে.এম ছায়েফ উল্যা। তিনি বলেন, শিক্ষানীতির কারণে আজকের মাদরাসা শিক্ষা অনেক উন্নত ও সময়োপযোগী হয়েছে।
সরকার মাদরাসা শিক্ষার উন্নয়নে আন্তরিক ভ‚মিকা রেখে যাচ্ছে। সঠিক শিক্ষার কারণে মাদরাসা শিক্ষায় শিক্ষিত কেউ সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকাসক্তিকে জড়িত থাকার প্রমাণ দেশের প্রশাসন ও গোয়েন্দা সংস্থার কাছে নেই। কোন মতেই আমরা এই অর্জন ¤øান করে দিতে পারিনা।
গতকাল বুধবার সকালে কক্সবাজার ইসলামিয়া মহিলা কামিল (মাস্টার্স) মাদরাসায় সিরাতুন্নবী (সা.) মাহফিল ও বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রফেসর এ.কে.এম ছায়েফ উল্যা প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি বলেন, এই সরকার যুগান্তকারী শিক্ষানীতি প্রনয়ন করে শিক্ষায় বিপ্লব সাধন করেছে। এতে মাদরাসা শিক্ষায় ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। পাশাপাশি নারী শিক্ষার বিষয়ে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে।
প্রিন্সিপাল মুহাম্মদ জাফর উল্লাহ নূরীর সভাপতিত্বে মাদরাসা মিলনায়তনে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী কানিজ ফাতেমা মোস্তাক, কক্সবাজার পৌরসভার ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নূর মোহাম্মদ ও পিটিএ সভাপতি সাংবাদিক শামসুল হক শারেক।
সভার প্রারম্ভে স্বাগত বক্তব্যে প্রিন্সিপাল মুহাম্মদ জাফর উল্লাহ নূরী দ্বীনি শিক্ষার উন্নয়ন ও স¤প্রসারণে সবার সহযোগিতা ও পরামর্শ কামনা করেন। এ সময় শিক্ষার্থী অভিভাবকরা উপস্থিত ছিলেন। সবশেষে বার্ষিক ক্রীড়া, সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদরাসা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ