Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে প্রবাসীকে খুনের দায়ে দুই ভাইয়ের ফাঁসির আদেশ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

চট্টগ্রামের ফটিকছড়িতে এক প্রবাসীকে কুপিয়ে হত্যার দায়ে দুই ভাইকে মৃত্যুদÐের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে পাঁচ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। গতকাল বুধবার চট্টগ্রামের বিভাগীয় দ্রæত বিচার ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক মো. আব্দুল হালিম আলোচিত এই মামলার রায় দেন। দÐিতরা হলেন জাহেদুল আলম ও খোরশেদ আলম। ট্রাইব্যুনালের বিশেষ পিপি আইয়ুব খান জানান, তারা পলাতক রয়েছেন।
আদালত সূত্রে জানা গেছে, ২০১১ সালের ১১ এপ্রিল ফটিকছড়ি উপজেলার নানুপুর গ্রামে জমি নিয়ে বিরোধ মীমাংসার জন্য আসামিরা তাদের প্রতিবেশী ইউনূসকে বৈঠকে ডাকেন। ইউনূস তার চাচাতো ভাই হাসানকে নিয়ে বৈঠকে যান। এ সময় তাদের একটি ঘরে আটকে এলোপাতাড়ি মারধর ও কুপিয়ে জখম করা হয়। ঘটনাস্থলেই মারা যান ইউনূস। পরদিন ইউনূসের স্ত্রী খতিজা আক্তার বাদী হয়ে ফটিকছড়ি থানায় দুই ভাইয়ের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।
ওই মামলায় ২০১১ সালের ৫ জুন দু’জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। ২০১২ সালের ১২ ফেব্রæয়ারি তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। ২০১৭ সালে মামলাটি বিচারের জন্য বিভাগীয় দ্রæত বিচার ট্রাইব্যুনালে আসে। বাদী ও ঘটনার প্রত্যদক্ষর্শী হাসানসহ ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় ঘোষণা করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ