Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, ১৮ শাবান ১৪৪০ হিজরী।

সংসদ অধিবেশন বসার সাংবিধানিক অধিকার নেই সভায় ইসলামী আন্দোলন উত্তর-দক্ষিণ ও খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

 

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, নির্বাচন কমিশন, আওয়ামী লীগ ও প্রশাসনের যোগশাজসে ৩০ ডিসেম্বর যে প্রহসন ও কলঙ্কের নির্বাচন করেছে তাতে দেশের ভবিষ্যত নিয়ে জনগণ আতঙ্কিত। দেশের হাজার হাজার কোটি টাকা ব্যয় করে ভোট ডাকাতি ও অবৈধভাবে রাতের অন্ধকারে ব্যালট বাক্স ভরে যাদেরকে সংসদ সদস্য ঘোষণা করা হয়েছে তাদের বিবেকে পচন ধরেছে। তাদেরকে নিয়ে জাতির আস্থার স্থল মহান সংসদের অধিবেশনের সাংবিধানিক কোন অধিকার নেই। প্রিন্সিপাল মাদানী আরো বলেন, সরকার ক্ষমতাকে পাকাপোক্ত করার জন্য মানবাধিকার কমিশন, দুর্নীতি দমন কমিশন এবং নির্বাচন কমিশনকে বিতর্কিত করাসহ নির্বাচনে প্রশাসনের অপকর্ম সকল রেকর্ড ভঙ্গ করেছে।
গতকাল বিকাল ৪টায় পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে প্রশ্নবিদ্ধ সরকারের প্রথম সংসদ অধিবেশন বসার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। নগর উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বিশেষ অতিথি ছিলেন যুগ্ম মহাসচিব এটিএম হেমায়েত উদ্দিন। প্রধান বক্তা ছিলেন নগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম। প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, আলহাজ্ব আলতাফ হোসেন, মাওলানা এবিএম জাকারিয়া, মাওলানা আরিফুল ইসলাম, মুফতী মাছউদুর রহমান প্রমুখ।
খেলাফত মজলিস
খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, প্রতারণা, ভোট ডাকাতি আর জালিয়াতির মাধ্যমে গঠিত সরকার কোন ভাবেই জনগণের সরকার হতে পারে না। একইভাবে সীমাহীন জালিয়াতি আর ভুয়া ভোটের সংসদ সংদস্যদের দ্বারা গঠিত সংসদ জনগণের সংসদ হতে পারে না। এ সংসদ কোনভাবেই জনগণের প্রতিনিধিত্ব করবে না। তাই ৩০ ডিসেম্বরের নির্বাচন বাতিল করে অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিতে হবে। খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
গতকাল সন্ধ্যা ৬টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে আমীরে মজলিস মাওলানা মোহাম্মদ ইসহাকের সভাপতিত্বে ও মহাসিচব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের নায়েবে আমীর মাওলানা সৈয়দ মজিবর রহমান, আবদুল্লাহ ফরিদ, যুগ্মমহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, শেখ গোলাম আসগর, মাওলানা আহমদ আলী কাসেমী প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত মজলিস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ