Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভুয়া ভোটের ভুয়া নির্বাচন বাতিল করুন

ইসিকে বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

নির্বাচন কমিশনকে (ইসি) উদ্দেশ্য করে বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ বলেছেন, ক্ষমতাসীন সরকার প্রশাসনকে ব্যবহার করে ২৯ ডিসেম্বর রাতে ভোট সম্পন্ন করেছে। ভোট ডাকাতির এই ঘৃণ্য ও কলংকজনক পথে তারা নিজেদের বিজয়ী করেছে। তাদের এই কলংকিত বিজয়ে দেশের গণতান্ত্রিক ব্যবস্থা ও দেশের মানুষের ভোটাধিকারের কবর রচনা হয়েছে। ভুয়া ভোটের এই ভুয়া নির্বাচন বাতিল করুন। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেন। ভুয়া নির্বাচনের ভুয়া সংসদ বাতিলের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের উদ্যোগে গতকাল দেশব্যাপী কালো পতাকা মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাম জোটের সমন্বয়ক ও সিপিবি সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সম্পাদকমন্ডলীর সদস্য অধ্যাপক আব্দুস সাত্তার, বাসদ (মার্কসবাদী)’র কেন্দ্রীয় কমিটির সদস্য মানস নন্দী, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির কেন্দ্রীয় নেতা মোমিনুর রহমান মোমিন প্রমুখ। সমাবেশে উপস্থিত ছিলেন বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, সিপিবির সহকারী সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন। সমাবেশ পরিচালনা করেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য আকবর খান।
সমাবেশে বক্তারা বলেন, এটা আবার প্রমাণিত হয়েছে দলীয় সরকারের অধীনে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হওয়ার কোন সুযোগ নেই। নেতৃবৃন্দ ভোট ডাকাতির এ নির্বাচন বাতিল করে অবিলম্বে দল নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে পুনঃনির্বাচন দাবি করেন। নেতৃবৃন্দ ক্ষমতাসীন দলকে ভোট ডাকাতিতে সহযোগিতা করায় বর্তমান নির্বাচন কমিশনকে অব্যাহতি দিয়ে তা পুনর্গঠনের দাবি জানান। সমাবেশ শেষে ভুয়া সংসদ বাতিলের দাবিতে স্লোগান দিয়ে কালো পতাকা মিছিল অনুষ্ঠিত হয়। #



 

Show all comments
  • মোঃ নূরুল আলাম ৩১ জানুয়ারি, ২০১৯, ১:১৮ এএম says : 0
    আমাদের দেশ ইসলাম প্রধান দেশ, ৯০% প্রায় মুসলমান ছোট্ট কালে শুনেছি সদায় সত্য কথা বলবে। যাহা ছোখে দেখি তাহাইতো সত্য। আমরা নামাজ পড়তে পড়তে কপালে দাগ ফেলে দিয়েছি কিন্তু ভোট না দিয়ে ও সরকার পেয়েছি। আমার মতে এই নির্বাচন আদো সত্যি কারের নির্বাচন না এই নির্বাচন শুধু ক্ষমতায় টিকে থাকার নির্বাচন। আওয়ামী লীগের সত্য বাদীতা থাকলে নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন দিক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ