Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংসদে জাপাকে কথা বলতে দিতে হবে : জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, সংসদ প্রাণবন্ত করতে বিরোধী দলকে কথা বলতে দিতে হবে। এসময় টানা তৃতীয়বার প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় তিনি শেখ হাসিনাকে অভিনন্দন জানান।
গতবাল বুধবার তৃতীয় বারের মত স্পিকার নির্বাচিত হওয়ায় স্পিকার ড. শিরীন শারমিনকে উদ্দেশ্য করে সংসদে দেয়া বক্তব্যে একথা বলেন তিনি।
জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদের এই ছোট ভাই বলেন, আমরা চাই সংসদ হোক প্রাণবন্ত। সংসদকে কার্যকর ভূমিকা রাখতে হবে। সংসদে সরকারি দলের সংসদ সদস্যের সংখ্যা আড়াইশ’র বশি। সেই তুলনায় আমাদের সংসদ সদস্যের সংখ্যা কম। কিন্তু আমরা মনে করি এটা কখনই সংসদ প্রাণবন্ত করার ক্ষেত্রে বাধা হবে না। আমরা বিশ্বাস করি সংসদকে যদি প্রাণবন্ত করতে হয় এবং সংসদকে সকল কিছুর কেন্দ্রবিন্দু করতে হয়, তাহলে আমাদের বলতে দিতে হবে এবং যথেষ্ট সময় দিতে হবে। আমরা যদি আমাদের কথাগুলো তুলে ধরতে পারি, সংসদ প্রাণবন্ত হবে। জনগণও সংসদের প্রতি আগ্রহী হবে।
সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, সরকারকে অনুরোধ করতে চাই আমাদের যে কথাগুলো সংসদে উত্থাপন করব, সেগুলো গুরুত্বে সঙ্গে যেন বিবেচনা করা হয় এবং তা গ্রহন করা হয়। তাহলেই মানুষের আস্থা বাড়বে এবং সংসদ সকল কিছুর কেন্দ্রবিন্দুতে পরিণত হবে। আমাদের বিশ্বাস আমাদের সেই সুযোগটি করে দেবেন। এবং আমরা সংখ্যায় যতই কম হই সংসদকে প্রাণবন্ত করব এবং সংসদকে কার্যকর করব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ