Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

জাকসু’র দাবিতে শিক্ষকদের নির্বাচনের সামনে শিক্ষার্থীদের কর্মসূচী

জাবি প্রতিনিধি | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ১:৪২ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে চলছে শিক্ষক সমিতির নির্বাচন। আজ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে নির্বাচন শুরু হয়। এই নির্বাচন প্রাঙ্গণে জাকসু নির্বাচন চেয়ে মানববন্ধনে দাঁড়িয়েছে বিশ্ববিদ্যালয়ের সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। এই মানববন্ধনের সাথে সংহতি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক-শিক্ষার্থীরা।
এছাড়া পাশেই জাকসুর দাবিতে শিক্ষকদের কাছ থেকে স্বাক্ষরও মন্তব্য সংগ্রহ করেছে ছাত্র ইউনিয়ন জাবি সংসদ।
বিভিন্ন বিভাগের শিক্ষকদেরকে জাকসুর পক্ষে স্বাক্ষর ও মন্তব্য দিতে দেখা গেছে। দুপুর পর্যৗল্প শতাধিক শিক্ষক সাক্ষর ও মন্তব্য দিয়েছেন বলে সংগ্রহকারীরা জানিয়েছেন।
মানববন্ধনের আয়োজন সম্পর্কে জাবি শাখা ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদার বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে সবধরনের নির্বাচনই যথারীতি অনুষ্ঠিত হচ্ছে। অথচ ২৬ বছর ধরে অনুষ্ঠিত হচ্ছেনা জাকসু নির্বাচন। এজন্যই আমরা আজকে শিক্ষক সমিতির নির্বাচনের সামনে মানববন্ধনে দাঁড়িয়েছি। যাতে বিষয়টা সম্মানিত শিক্ষকদের বিবেককে নাড়া দেয়। কারণ এই শিক্ষকরাই বিশ্ববিদ্যালয় প্রশাসন পরিচালনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ