Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সাতক্ষীরার সকল শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু ও বাংলাদেশ এবং এসডিজি কর্নারের উদ্বোধন

সাতক্ষীরা থেকে আক্তারুজ্জামান বাচ্চু | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ২:০৮ পিএম

“শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরার সকল শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু ও বাংলাদেশ এবং এসডিজি কর্নারের উদ্বোধন করা হয়েছে। সাতক্ষীরা জেলা প্রশাসনের বিশেষ উদ্যোগে বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সকালে সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ তিনটি বিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলন এর মধ্য দিয়ে এর উদ্বোধন করেন, জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল। 

উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সাতক্ষীরাস্থ উপ-পরিচালক শাহ্ আবদুল সাদী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অনিন্দিতা রায় চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক ম্যাজিস্ট্রেট বদিউজ্জামান, জেলা শিক্ষা মাধ্যমিক অফিসার ও সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম আব্দুল্লাহ আল-মামুন, সহকারি প্রধান শিক্ষক জি.এম জুলফিকার আব্দুল্লাহ প্রমূখ।
এসময় জেলা প্রশসিক এস.এম মোস্তফা কামাল বলেন, ‘বাঙালীর গৌরব উজ্জল ইতিহাসের সাথে আজকের শিক্ষার্থীদের পরিচিতি করাতে হবে। যাতে তারা ইতিহাসের প্রতি সুবিচার করতে পারে। জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুর্দ্ধ করতে হবে। তাহলে এই উদ্যোগের তাৎপর্য উপলব্ধি করবে এবং শিক্ষার্থীদের মহান মুক্তিযুদ্ধের চেতনা ও সমৃদ্ধি বিকাশে সক্রিয় ভূমিকা রাখবে। শিক্ষার্থীরা আত্ম প্রত্যয়ে, কর্ম ও অধ্যাবসয়ের হাত ধরে এগিয়ে যাবে শেকড় থেকে শিখরে।’
এরপর একে একে সাতক্ষীরা সরকারি বালক উচ্চ বিদ্যালয়, সিলভার জুবিলি সরকারি প্রাথমিক বিদ্যালয়, সাতক্ষীরা সীমান্ত কলেজ ও আগরদাঁড়ি কামিল মাদ্রাসাসহ জেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধু ও বাংলাদেশ এবং এসডিজি কর্ণারের উদ্বোধন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্বোধন

৭ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ