Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ০৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

জাতীয় নির্বাচনে দায়িত্ব পালন করে আপনারা প্রশংসিত: কর্মকর্তাদের সিইসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ২:১৫ পিএম

কর্মকর্তাদের উদ্দেশ্য করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা বলেছেন, কয়েকদিন আগেই আপনারা একটা সুন্দর, স্বার্থক ও গ্রহণযোগ্য নির্বাচন করেছেন। অনেক পরিশ্রম করে, প্রতিকূলতার, সমালোচনার এবং নানা রকমের প্রতিবন্ধকতার মধ্যে আপনারা নির্বাচনের উত্তরণ ঘটিয়েছেন। ফলে দেশ পরিচালনার জন্য একটা স্বাভাবিক পরিস্থিতির সৃষ্টি হয়েছে, গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি হয়েছে, গণতান্ত্রিক ধারা অব্যাহত রয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে আগারগাঁওস্থ ইটিআই ভবনে ঢাকা উত্তর সিটি মেয়রের শূন্য পদে স্থগিত নির্বাচন, উত্তর ও দক্ষিণ সিটির নবগঠিত ৩৬টি ওয়ার্ড কাউন্সিলর পদে স্থগিত নির্বাচন এবং উত্তর সিটির ৯ ও ২১ নং সাধরণ ওয়ার্ড কাউন্সিলরের শূন্য পদে নির্বাচন উপলক্ষে রিটার্নিং ও সহকারি রিটার্নিং অফিসারদের প্রশিক্ষণ অনুষ্ঠান উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

সিইসি বলেন, শুধু এই জাতীয় সংসদ নির্বাচন নয়, বিভিন্ন পৌরসভা, ইউনিয়ন পরিষদে, জেলা পরিষদে, উপজেলা পরিষদে যেভাবে নিষ্ঠার সাথে নির্বাচনগুলো করেছেন সেভাবেই গুরুত্ব দিয়ে নির্বাচন করতে হবে। তার কারণ হলো- ঢাকা সিটিতে নির্বাচনের গুরুত্ব অপরিসীম। জাতীয় সংসদ নির্বাচনে দায়িত্ব পালন করে আপনারা বিভিন্নভাবে প্রশংসিত ও নন্দিত হয়েছেন। দেশি-বিদেশি পর্যবেক্ষক, সাংবাদিক যারা ছিলেন তারা আপনাদের ব্যাপারে কোনো রকমের বিরুপ মন্তব্য করতে পারেন নি, করেন নি। আপনাদের মধ্যে স্বচ্ছতা, নিরপেক্ষতা, ধৈর্য এবং সাহসিকতা ছিল। যে যাই বলুক না কেনো।

আরেকটা কথা হলো-অনেকে অনেক তীর্যক কথা বলবেন, অনেকে অনেক উপদেশমূলক কথা বলবেন, গম্ভীর গম্ভীর কথা বলবেন। সেখান থেকে যতটুকু আহরণ করা দরকার করবেন, প্রয়োগ করা দরকার করবেন এবং সবচেয়ে বড় কথা আপনারা নিজের মেধা, যোগ্যতা, বুদ্ধিমত্তা, সাহস, নিরপেক্ষতা এবং নিজের যে আস্থা সেটা সব থেকে বড় কথা।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • sm mozibur ৩১ জানুয়ারি, ২০১৯, ২:৫৩ পিএম says : 0
    সিইসির এমন অসত্য বক্তব্য আমাকে দারুন কষ্ট দেয়।
    Total Reply(0) Reply
  • Md.Lutfullah Ansary ৩১ জানুয়ারি, ২০১৯, ৬:১৩ পিএম says : 0
    আপনার এই বক্রব্য যে কতটুকু সত্য সে টা আপনার বিবেক এর কাছে প্রশ্ন করে দেখে উত্তর পেয়ে যাবেন আর জনগণ তো জানেই
    Total Reply(0) Reply
  • M N Ahmed ৩১ জানুয়ারি, ২০১৯, ৪:৪১ পিএম says : 0
    Yes, they are appreciated by the beneficiary AL but not by looser, the country, the people's of Bangladesh. By the way, CEC is more appreciated by AL to help their evil dreams come true.
    Total Reply(0) Reply
  • jahid ৩১ জানুয়ারি, ২০১৯, ৬:২৫ পিএম says : 0
    মিথ্যার গুরু ভাণ্ডার; আল্লাহ্‌ তাকে হেফাজত করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিইসি


আরও
আরও পড়ুন