Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমিষ ও পুষ্টির চাহিদা পূরণে কৃষির মতো মৎস্যও প্রাণী সম্পদ খাতেও বৈপ্লবিক পরিবর্তন আনতে হবে- মৎস্য ও প্রাণীসম্পদ প্রতিমন্ত্রী

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ৪:০৮ পিএম

মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি বলেছেন, এক সাগর রক্তের বিনিময়ে এদেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে কৃষিতে বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়েছে। এ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। আমিষ ও পুষ্টির চাহিদা পূরণে কৃষির মতো মৎস্য ও প্রাণী সম্পদ খাতেও বৈপ্লবিক পরিবর্তন আনতে হবে। বর্তমান সরকার মৎস্য ও প্রাণী সম্পদ খাতে স্বয়ং সম্পূর্ণতা অর্জনে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। এ জন্য সবাইকে সততা নিষ্ঠা ও আন্তরিকতার সহিত কাজ করতে হবে। যাতে ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা যায়। তিনি গতকাল বৃহস্পতিবার দুপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, নেত্রকোনার উদ্যোগে জেলা ও সদর উপজেলা প্রশাসনের সহযোগিতায় চারদিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নেত্রকোনা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ হাবিবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম, পৌর মেয়র নজরুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহজাহান মিয়া, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম বজলুল কাদের শাহজাহান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম কামরুল হাসান শাহীন ও উপজেলা নির্বাহী অফিসার সুমনা আল মজীদ।

মন্ত্রী আশরাফ আলী খান খসরু আরো বলেন, বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। জঙ্গিবাদ, মাদক, জুয়া, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত সমাজ গঠনে সবাইকে সহযোগিতা করার উদাত্ত আহবান জানান।

এর আগে মন্ত্রী সকালে ঠাকুরাকোনা রহিম উদ্দিন উচ্চ বিদ্যালয় এবং বাংলা কৃষ্ণ গোবিন্দ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন এবং পুরস্কার বিতরণ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ