Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

ভোলায় অবৈধ ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ৫:৪৪ পিএম

ভোলায় লাইসেন্স না থাকায় ও কাঠ পোড়ানোর দায়ে ৩টি ইটভাটা মালিককে জেল, জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) দুপুরে সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের সাইমুন ব্রিকস-১, সাইমুন ব্রিকস-২ ও ৭ স্টার ব্রিকসকে এই জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় ৪জনকে ৬ মাসের জেল ও ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও ৩ মাসের জেল দেওয়া হয়।
জানা গেছে, সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ইটভাটা স্থাপনের লাইসেন্স না থাকায় ও অবৈধভাবে কাঠ দিয়ে ইট পোড়ানোর দায়ে সাইমুন ব্রিকস-১, সাইমুন ব্রিকস-২, ৭ স্টার ব্রিকস এর ৪জনকে ৬ মাসের জেল ও ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও ৩ মাসের জেল দেওয়া হয়। আটককৃতরা হলেন, ৭ স্টার ব্রিকসের আকতার হোসেন, সাইবুল হাসান, সাইমুন ব্রিকস-২ এর সাহারুল আমিন, সাইমুন ব্রিকস-১ এর সুমন।
অভিযান পরিচালনা করেন, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কাওছার হোসেন। তিনি বলেন, ভোলা জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে ভোলা সদরের ইলিশা ইউনিয়নের ৩টি অবৈধ ইটভাটায় আমরা অভিযান পরিচালনা করি। প্রত্যেকটিতে জেলা প্রশাসকের লাইসেন্স না নিয়ে এরা ইটভাটা পরিচালনা করে আসছিলো। এছাড়াও ইটভাটায় জ্বালানি কাঠ ব্যবহার করে ইট পুড়িয়ে আসছিলো। এ অভিযোগে ৪জনকে ইটভাটা মালিককে গ্রেফতার করি। প্রত্যেককে ৬ মাসের জেল ও ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও ৩ মাসের জেল দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোলা

২৬ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ