Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, ১৮ শাবান ১৪৪০ হিজরী।

মেসির গোলের ফিফটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ৬:২৭ পিএম

লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগে বেশি মনোযোগী হতে কোপা দেল রেতে তেমন দেখা যায় না লিওনেল মেসিকে। খুব গুরুত্বপূর্ণ ম্যাচ ছাড়া তাকে বিশ্রাম দেওয়া হয়। দেওয়ালে পিঠ ঠেকে গেলে মেসির ডাক পড়ে। এবারও এর ব্যতিক্রম হলো না। সেভিয়ার বিপক্ষে প্রথম লেগে দুই গোলে পিছিয়ে শেষ আট থেকে ছিটকে পড়ার শঙ্কায় পড়ে বার্সা। কিন্তু মেসির উপস্থিতিতে দ্বিতীয় লেগে সেভিয়াকে কাঁদিয়ে ছেড়েছে টানা চারবারের চ্যাম্পিয়নরা। ৬-১ গোলের বিশাল জয় পেয়েছে কাতালান দলটি। যেখানে মেসির অবদান এক গোল হলেও সেটিই একটি মাইলফলক হয়ে দাঁড়িয়েছে তার জন্য। এই এক গোলের সুবাদে কোপা দেল রেতে গোলের অর্ধশতক পূর্ণ করেছেন আর্জেন্টাইন মহাতারকা।


কোপা দেল রে টুর্নামেন্টে ৮১ গোল করে সবার উপর রয়েছেন স্প্যানিশ কিংবদন্তি তেলমো জারা। তারপরেই ৭০ গোল করে রয়েছেন জোসেপ সামিতলার। এরপর রয়েছেন আরো তিনজন। ৫০ গোল করে মেসি রয়েছেন ছয় নম্বরে।
কোপা দেল রে কম খেলার কারণে হয়তো শীর্ষ গোলদাতা হওয়া হবে না মেসির কিন্তু শীর্ষ তিনে অচিরেই হয়তো দেখা যেতে পারে তাকে। বার্সেলোনার হয়ে ইতোমধ্যে ৬ বার কোপা দেলরে ট্রফি জয় করা হয়েছে মেসির। সপ্তমবার জয়ের লক্ষ্যে সেমিতে বার্সার প্রতিপক্ষ কে হবে সেটা জানা যাবে শুক্রবার ড্রয়ের পর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

২৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন