Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

মেসির উদারতাই প্রকাশ করে সে কত উঁচু মানের খেলোয়াড় : কুতিনহো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ৬:৩০ পিএম

দলের কোন খেলোয়াড় একটু বাজে খেলতে শুরু করলে তাকে উদ্বুদ্ধ করতে ব্যস্ত হয়ে পড়েন লিওনেল মেসি। এখন দলের অধিনায়ক হওয়ায় সেই দায়িত্বটা বেড়েছে বৈকি। ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার বার্সায় থাকাকালীন সময়ে যখনই কিছুটা অফফর্মে থাকতেন তখনই এগিয়ে আসতেন মেসি। মাঠেই গোল করিয়ে কিংবা তাকে পেনাল্টি নিতে দিয়ে অনেক উদাহরণ সৃষ্টি করেছেন বার্সা মহাতারকা।
এবার কুতিনহোর সঙ্গেও সেই একই কাজ করলেন মেসি। ইনজুরি থেকে ফিরে নিজের সেই আগের ফর্ম ফিরে পাচ্ছিলেন না কুতিনহো। কয়েকটি ম্যাচে দলে নিজের জায়গাও হারিয়েছিলেন তিনি। মানসিকভাবেও কিছুটা ভেঙ্গে পড়ছিলেন। তার মত একজন উঁচু মানের খেলোয়াড়ের মধ্য থেকে সেরাটা বের করে আনতে এবার মাঠেই সাহায্যের হাত বাড়িয়ে দেন লিওনেল মেসি।
সেভিয়ার বিপক্ষে ৬-১ গোলের জয়ের ম্যাচে প্রথম গোলটিই আসে পেনাল্টি থেকে। কিন্তু মেসি নিজে পেনাল্টি না নিয়ে কুতিনহোকে দেন যাতে তিনি কিছুটা আত্মবিশ্বাস ফিরে পান। কাজও হয় এতে। স্পট কিক থেকে গোল করে যেন দুর্দান্ত কুতিনহো ফিরে আসেন। পরে ম্যাচে আরো একটি গোল করেন হেড থেকে। জোড়া গোল করে তাই উচ্ছ্বসিত কুতিনহো মেসিকে ধন্যবাদ জানাতে এতটুকু কার্পণ্য করেননি।
ম্যাচ শেষে এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার বলেন, ‘পেনাল্টি স্বাভাবিকভাবেই ম্যাচে এসেছে। মেসির উদারতাই প্রকাশ করে সে কত উঁচু মানের খেলোয়াড়। ধন্যবাদ মেসি, পেনাল্টিটা আমাকে দেওয়ার জন্য। আমার আত্মবিশ্বাস ফিরে পাওয়ার জন্য এটা খুব দরকার ছিল।’



 

Show all comments
  • খান ওহিদুল ইসলাম ৩১ জানুয়ারি, ২০১৯, ৬:৫৯ পিএম says : 0
    মেসির তুলনা শুধু মেসির সাথেই করা যায়, মেসি যুগে যুগে জন্মায়না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

২ অক্টোবর, ২০১৯
১১ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন