Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯, ০৮ কার্তিক ১৪২৬, ২৪ সফর ১৪৪১ হিজরী

ফিরছেন আর্জেন্টিনার মেসি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ৬:৪১ পিএম

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোল থেকে আর্জেন্টিনা বিদায় নেয়ার পর আর জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি লিওনেল মেসিকে। কিন্তু যতবারই আর্জেন্টিনা মাঠে নেমেছে ততবারই জাতীয় দলে মেসির ফেরা নিয়ে গুঞ্জনের ডালাপালা মেলেছে। তবে এবার আর গুঞ্জন নয়। গেল বছরের শেষ দিকে কোচ এবং আর্জেন্টিনার ফুটবল সভাপতির কণ্ঠে মেসিকে পাওয়ার আকুতি ছিল চোখে পড়ার মতো। আর বিশ্বজুড়ে লক্ষ্য-কোটি ভক্তদের অস্ফুট আকুতি তো ছিলই। সেই আকুতি মেটাতেই মার্চে মরক্কোর বিপক্ষে আর্জেন্টিনা যে প্রীতি ম্যাচ আয়োজন করছে সেই ম্যাচেই হয়তো আলবিসেলেস্তেদের হয়ে মাঠে ফিরতে পারেন মেসি।
আফ্রিকান নেশন্স কাপে ইতোমধ্যে জায়গা করে নিয়েছে মরক্কো। অন্যদিকে জুনেই কোপা আমেরিকা মিশন শুরু করবে আর্জেন্টিনা। তাই প্রীতি ম্যাচ হলেও দু’দলের জন্যই ম্যাচটি গুরুত্বপূর্ণ। মার্চের ২৬ তারিখ মরক্কোর রাবাতে প্রিন্স মৌলে আব্দাল্লাহ স্টেডিয়ামে স্থানীয় সময় রাত ৮টায় মাঠে নামবে দু’দল।
আর্জেন্টিনার বিপক্ষে খেলে তিনদিন পরই মালাউইতে আফ্রিকান নেশন্স কাপের বাছাইপর্ব শেষ করতে যাবে মরক্কো। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে এর আগে মাত্র দুবার খেলেছিল মরক্কো। ১৯৯৪ বিশ্বকাপের গ্রুপপর্বে ডিয়েগো ম্যারাডোনার আর্জেন্টিনার কাছে ১-৩ ব্যবধানে হেরেছিল তারা। ২০০৪ সালে আরেকবার প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। যেখানে আর্জেন্টিনার কাছে তারা হেরেছিল ০-১ ব্যবধানে।
লিওনেল মেসি যদি আর্জেন্টিনার হয়ে মরক্কোতে খেলতে আসেন তাহলে ৭ মাসের ব্যবধানে দুবার খেলতে আসবেন তিনি। ২০১৮ সালের আগস্টে সেভিয়ার বিপক্ষে স্প্যানিশ সুপার কাপ খেলতে মরক্কোতে এসে ২-১ গোলের ব্যবধানে জয় পেয়েছিলেন মেসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্জেন্টিনার মেসি
আরও পড়ুন