Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।

পাকিস্তানি হাই কমিশনারকে তলব ভারতের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ৬:৫২ পিএম | আপডেট : ৬:৫৩ পিএম, ৩১ জানুয়ারি, ২০১৯

কাশ্মিরের হুরিয়াত কনফারেন্স নেতা মিরওয়েজ উমর ফারুকের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। এ জন্য ভারতে নিযুক্ত পাকিস্তানের হাই কমিশনার সোহেল মাহমুদকে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব বিজয় গোখালে বুধবার তলব করে ভারত সরকারের পক্ষ থেকে কড়া নিন্দা জানিয়েছেন। খবর পিটিআই।
পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সোহেল মাহমুদকে জানিয়ে দেয়া হয়, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী যেটা করেছেন তা ভারতের ঐক্যকে ভেঙে ফেলার একটি ভয়াবহ প্রচেষ্টা। এটা ভারতের সার্বভৌমত্ব ও অখন্ডতারও লঙ্ঘন।
পরে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেয়া বিবৃতিতে বরা হয়, অল পার্টিস হুরিয়াত কনফারেন্সের নেতা মিরওয়েজ উমর ফারুকের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী। এ ঘটনায় বুধবার রাতে ভারতের পররাষ্ট্র সচিব পাকিস্তানের হাই কমিশনারকে তলব করেছিলেন। এতে আরো বলা হয়, এ সময় ভারতের পক্ষ থেকে পাকিস্তানের এমন আচরণের কড়া নিন্দা জানিয়েছেন পররাষ্ট্র সচিব।
উল্লেখ্য, অল পার্টিস হুরিয়েত কনফারেন্স হলো একটি রাজনৈতিক সংগঠন। এর সঙ্গে যুক্ত কাশ্মিরের ২৬টি রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় সংগঠন। জাতিসংঘের নিরাপত্তা পরিষদের ৪৭ নম্বর প্রস্তাবের অধীনে শায়ত্ত্বশাসনের অধিকার অর্জনের জন্য গঠন করা হয়েছে এই জোট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ