Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজস্থানে উপনির্বাচনে জয়ী কংগ্রেসের মুসলিম প্রার্থী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ৭:৩২ পিএম

রাজস্থানে জয়ের ধারা বজায় রেখে রামগড় বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে জিতল কংগ্রেস। বিজেপি প্রার্থী সুখবন্ত সিং–কে ১২২২৮ ভোটে হারিয়েছেন কংগ্রেস প্রার্থী শাফিয়া জুবেইর। শাফিয়া পেয়েছেন মোট ৮৩৩১১টি ভোট। সেখানে সুখবন্ত পেয়েছেন ৭১০৮৩টি ভোট।
জেতার পর তৃপ্ত শাফিয়া বললেন, মানুষ জানেন যে তাঁরা কাজ করছেন, সেজন্যই তাকে জিতিয়েছেন। আলোয়ার জেলার এই কেন্দ্রে জিতে ২০০ আসনের রাজস্থান বিধানসভায় মোট ১০০টি আসন পেয়ে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করল কংগ্রেস। একটি আসন আছে আরএলডি বিধায়কের। ফল ঘোষণার পর জয়ী প্রার্থী শাফিয়াকে অভিনন্দন জানিয়ে মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেন, ‘আমি খুশি যে মানুষরা ভেবেচিন্তে ঠিক সিদ্ধান্ত নিয়েছেন। এজন্য তাদের প্রতি আমার কৃতজ্ঞতা জানাচ্ছি আর ধন্যবাদ দিচ্ছি। তাঁরা সেই সময় এই বার্তা দিয়েছেন, যখন এটার সত্যিই দরকার ছিল। লোকসভা ভোটে দলকে এই জয় উৎসাহ দেবে। বিএসপি প্রার্থী লক্ষ্মণ সিং–এর মৃত্যুতে গত সাত ডিসেম্বর হওয়া রাজস্থান বিধানসভা নির্বাচনের সময় রামগড় কেন্দ্রে ভোট হয়নি।
এই রামগড়েই গত বছর গো রক্ষকদের হাতে গণপিটুনিতে মারা যান রাকবর খান নামে এক ব্যক্তি। ধর্মীয় মেরুকরণে ঠাসা ভোটপ্রচার পেরিয়ে সেখানেই জিতলেন মুসলিম প্রার্থী শাফিয়া জুবেইর।
অন্যদিকে, বিজেপিশাসিত হরিয়ানার জিন্দ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে সপ্তম রাউন্ডের গণনা চলাকালীন বিরোধীরা ইভিএম–এ কারচুপির অভিযোগ করলে গণনাকেন্দ্রের বাইরে তুমুল গন্ডগোল শুরু হয়। বন্ধ হয়ে যায় গণনা। লাঠিচার্জ করে পুলিস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর ফের শুরু হয় গণনা। নবম রাউন্ডের শেষে বিজেপি প্রার্থী কৃষণ মিদ্ধা পেয়েছেন ৩২১৮০ ভোট। দু’বারের বিধায়ক হরিছন মিদ্ধার মৃত্যুতে এই কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। হরিছনের ছেলেকেই এই কেন্দ্রে প্রার্থী করেছে বিজেপি। ওমপ্রকাশ সিং চৌতালার ছেলে অজয় সিং চৌতালা প্রতিষ্ঠিত জননায়ক জনতা পার্টি বা জেজেপি–র প্রার্থী তথা অজয় সিং–এর ছেলে দিগ্বিজয় চৌতালা ২২৮৭৯টি ভোট পেয়ে দ্বিতীয় স্থানে আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজস্থান

১৭ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ