Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৯, ৮:২৭ পিএম | আপডেট : ৯:২৯ পিএম, ৩১ জানুয়ারি, ২০১৯

আজ বৃহস্পতিবার দুপুরের ঘটনা। পাবনার মুলাডুলি স্টেশনে দাঁড়িয়ে ছিল ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস। বেলা ১টা ৪৫ মিনিটে ঢাকা থেকে ছেড়ে যাওয়া রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেনটি মুলাডুলি স্টেশনে দাঁড়ায় না। চিত্রাকে থামিয়ে রেখে রংপুর এক্সপ্রেসকে থ্রুপাস করার সময় ঘটে যায় এক মর্মান্তিক দুর্ঘটনা। অসাবধানবশত দৌড়ে রেললাইন অতিক্রম করার সময় চলন্ত ট্রেনের ধাক্কায় মারা যায় এক যুবক। শখের বশে থ্রুপাস ট্রেনের ভিডিও করতে গিয়ে নাফিস আহমেদ নামে এক রেলফ্যানের ক্যামেরায় ধরা পড়ে মর্মান্তিক সেই মৃত্যুর দৃশ্য। তিনি সেই ভিডিওটি পোস্ট করেন রেলওয়ে ফ্যানস ফোরাম ফেসবুকে।

জানা গেছে, নিহত যুবক চিত্রা এক্সপ্রেসের যাত্রী ছিলেন। ট্রেন থেকে নেমে তিনি মুলাডুলি প্লাটফরমে যান কিছু একটা কেনার জন্য। এরই মধ্যে উল্টো দিক থেকে ট্রেন আসা দেখে তিনি দৌড়ে রেললাইন পার হতে যান। এসময় টুপি পরিহিত একজন তাকে নিবৃত করার চেষ্টা করেও ব্যর্থ হন।
রাজধানীসহ সারাদেশেই ট্রেনে কাটা পড়ে মানুষের মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। আইনের কড়াকড়ি ও নাগরিকদের সচেতন করতে নানা কার্যক্রম নেওয়া হলেও সচেতন হয়নি জনসাধারণ। গত পাঁচ বছরে ট্রেনে কাটা পড়ে প্রায় সাড়ে ৪ হাজার মানুষের মৃত্যু হয়েছে। এ সময় দুর্ঘটনার কবলে পড়ে পঙ্গুত্ববরণ করেছেন আরও অনেকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেনে কাটা


আরও
আরও পড়ুন