Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০১৯, ১২ বৈশাখ ১৪২৬, ১৮ শাবান ১৪৪০ হিজরী।

ইলিশ রক্ষায় ‘বেতাগী মডেল’

বেতাগী (বরগুনা ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:১১ এএম

বেতাগীতে ইলিশ রক্ষায় মডেল হিসেবে কাজ করেছে স্বেচ্ছাসেবকরা। স্বেচ্ছাসেকবের ভিত্তিতে কাজ করে ইলিশ সম্পদ উন্নয়নে অবদানে গত বুধবার সকাল ১১ টায় ‘ইলিশ সম্পদ উন্নয়নে স্বেচ্ছাসেবকদের ভূমিক’ শীর্ষক এক সেমিনারে এমনই অভিমত ব্যক্ত করা হয়।
জানা গেছে, উপজেলার বিবিচিনি তেকে ফুলঝুড়ি ৪২ কিলোমিটার বিষখালী নদী পথ সামাল দেয়া মৎস্য অফিসের স্বল্প জনবল সম্ভব নয়। তাই উপজেলা মৎস্য অফিস ৪০ জন স্বেচ্ছাসেবক নিয়োগের মাধ্যমে নদী পাহাড়া, সচেতনতা তৈরি ও অন্যান্য কাজে নিয়োজিত করে যার ফলে গত পহেলা অক্টোবর থেকে ২২ অক্টোবর ২০১৮ অভিযান চলাকালীন যেকোন সময় যেকোন স্থানে নিষেধাজ্ঞা অমান্য করে কেউ নদী নামলে তাদের বিরুদ্ধে তাৎক্ষনিক ব্যবস্থা নেয়া সহজতর হয়েছে এবং কাজে এনে দিয়েছে সফলতা।

মৎস্য অফিসের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নিবার্হী অফিসার মো. রাজীব আহসানের সভাপতিত্বে সেমিনানে প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান কবির, বিশেষ অতিথি বেতাগী পৌরসভার মেয়র এবিএম গোলাম কবির, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাক মাকসুদুর রহমান ফোরকান, উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যাপিকা আমিনা বেগম, বুড়া মজুমদার ইউপি চেয়ারম্যান সৈয়দ গোলাম রব শুক্কুর, মোকামিয়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল হাসান সুজন, প্রেসক্লাবে সভাপতি মো. মিজানুর রহমান মজনু ও কৃষি কর্মকর্তা ইকবাল হোসেন। প্রবন্ধ উপস্থাপন করেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোস্তফা-আল-রাজীব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন