Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শুক্র ও শনিবার ছাড়া রাজধানীতে মিছিল নয় -ডিএসসিসি ভবনে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৪১ এএম


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শুক্র ও শনিবার ছাড়া ঢাকা মহানগরীতে মিছিল না করার সিদ্ধান্ত হয়েছে। গতকাল দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নগর ভবনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের সভা শেষে এ সিদ্ধান্তের কথা জানান ওবায়দুল কাদের। এছাড়া স্কুল ও হাসপাতালের সামনে হর্ন বাজানো বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।
মন্ত্রী বলেন, আধুনিক পরিবহন ব্যবস্থা গড়ে তুলতে যত্রতত্র পার্কিং ও ব্যাটারি চালিত অটোরিকশা বন্ধ করা ও শিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে পাঠ্যবইয়ে ট্রাফিক বিধি বিধান যুক্ত করার উদ্যোগ নেওয়ার সিদ্ধান্ত হয়েছে এই সভায়। এ সময় বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, জনগন থেকে প্রত্যাখাত হয়ে নির্বাচনকে বিতর্কিত করতে বিএনপি এখন ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাষ্ট্রের কছে ধর্না দিচ্ছে। বিএনপির নতুন নির্বাচনের দাবি হাস্যকর বলে উল্লেখ করে তিনি বলেন, গণতান্ত্রিক বিশ্ব বিএনপির অপপ্রচারে বিভ্রান্ত নয়। তাই সারা দুনিয়া নতুন সরকারকে স্বীকৃতি দিয়েছে। নির্বাচন নিয়ে জনগনের যেমন কোন প্রতিক্রিয়া নেই, তেমনি বিদেশীদেরও কোন অভিযোগ নেই মন্তব্য করেন তিনি।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি বিরোধী দল, তারা সংসদে গিয়ে গঠনমূলক সমালোচনা করবে। তাদের অস্তিত্ব টিকিয়ে রাখতে সংসদে যাওয়া উচিত। আশা করি, তারা নেতিবাচক রাজনীতি পরিহার করে সংসদে যোগ দেবে।
তিনি আরো বলেন, ঐক্যফ্রন্ট নেতাদের আচরণেই প্রমাণ হচ্ছে ঐক্যফ্রন্ট বেশিদিন টিকবে না। যদিও তারা বলছে, তাদের ঐক্য অটুট আছে, কিন্তু ভেতরে ভেতরে ভাঙনের তাÐব চলছে। বিএনপি ও গণফোরামের এমপিদের সংসদে যোগ দেওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ঐক্যফ্রন্টের যারা নির্বাচিত হয়েছেন তারা শপথ নিতে জনগণের চাপে আছেন। তারা জনগণের চাপেই শপথ নেবেন।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নতুন নির্বাচনের দাবির বিষয়ে সেতুমন্ত্রী বলেন, নিরপেক্ষ নির্বাচন না হলে মির্জা ফখরুল কীভাবে নির্বাচিত হলেন? এই রহস্য জানাবেন কি? নির্বাচন নিয়ে জনগণের প্রকাশ্য কোনো প্রতিক্রিয়া নেই, নির্বাচন নিয়ে বিদেশেও কোনো অভিযোগ নেই। জনগণ থেকে প্রত্যাখ্যাত হয়ে বিএনপি মার্কিন যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের সাথে যোগাযোগ করে নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা করছে। স্থানীয় সরকার নির্বাচন শতভাগ নিরপেক্ষ হবে জানিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির স্থানীয় সরকার নির্বাচনে আসা উচিত। ১৪ দলীয় জোটের শরিকরা তাদের অবস্থান নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে রয়েছেন রাশেদ খান মেননের এমন বক্তব্যের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিরোধী দল মানেই সরকারের সমালোচনা করবে, তা নয়। তারাও সংসদে গঠনমূলক ভূমিকা রাখতে পারে। কেন তারা বিব্রতবোধ করছেন সে ব্যাপারে তাদের সাথে কথা বলতে হবে।###

 



 

Show all comments
  • Nannu chowhan ১ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:২১ এএম says : 0
    Mr.Obaidul kader ki eakhon shorashtro montri naki?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ