Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবারও দিকহারা ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:৫৩ পিএম

ব্রিজটাইন টেস্টের কথা বিবেচনায় আনলে বলতে হবে ব্যাটিংয়ে উন্নতি করেছে ইংল্যান্ড। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সফরে স্বাগতিকদের বিপক্ষে সেই উন্নতি চোখে পড়ার মত না। সেবার প্রথম ইনিংসে ৭৭ রানে গুটিয়ে যাওয়া ইংল্যান্ড এবার অ্যান্টিগা টেস্টে সাকুল্যে করতে পেরেছে ১৮৭ রান। জবাবে ব্যাট হাতে নেমে নিজেদের প্রথম ইনিংসে বিনা উইকেটে ৩০ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। ফলে ১০ উইকেট হাতে নিয়ে ১৫৭ রানে পিছিয়ে ক্যারিবীয়রা।
সিরিজের দ্বিতীয় টেস্টে টস জিতে ফিল্ডিং বেছে নেয় ওয়েস্ট ইন্ডিজ। এদিনও ইনিংসের শুরু থেকে ক্যারিবীয় বোলারদের পেস তোপে পড়ে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। এদিনও কেমার রোচের ছিলেন নেতৃত্বে। সঙ্গে গ্যাব্রিয়েল-জোসেপ-হো-াররাও ছিলেন কার্যকরী। ফলে নিয়মিত বিরতি দিয়ে উইকেট হারাতে থাকে সফরকারীরা। ৯৩ রানে ষষ্ঠ উইকেট হারালে তাদের তিন অঙ্ক স্পর্শ করাও শঙ্কায় পড়ে যায়। কিন্তু জনি বেয়ারস্টো ও মঈন আলীর ৮৫ রানের জুটিতে কিছুটা মান বাঁচে ইংলিশদের। দু’জনই ফেরেন হাফ-সেঞ্চুরি করে। বেয়ারস্টো ৫২ ও মঈন ৬০ রান করেন। এছাড়া উইকেটরক্ষক বেন ফোকস ৩৫ ও বেন স্টোকস ১৪ রান করলে স্কোরটা দুইশ’মুখী হয়। বাকি ব্যাটসম্যানদের কেউ দু’অংকের কোটা পেরোতে পারেননি। ওয়েস্ট ইন্ডিজের কেমার রোচ ৪টি ও শ্যানন গাব্রিয়েল ৩টি উইকেট নেন।
দিনের শেষে ব্যাট হাতে নেমে ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ১১ ও জন ক্যাম্পবেল ১৬ রানে অপরাজিত আছেন।
সংক্ষিপ্ত স্কোর:
ইংল্যান্ড ১ম ইনিংস: ৬১ ওভারে ১৮৭ (বার্নস ৪, ডেনলি ৬, বেয়ারস্টো ৫২, রুট ৭, বাটলার ১, স্টোকস ১৪, মইন ৬০, ফোকস ৩৫, কারান ৬, ব্রড ০*, অ্যান্ডারসন ১; রোচ ৪/৩০, গ্যাব্রিয়েল ৩/৪৫, জোসেফ ২/৩৮, হোল্ডার ১/৪৩, চেইস ০/৩১)
ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ২১ ওভারে ৩০/০ (ব্র্যাথওয়েট ১১*, ক্যাম্পবেল ১৬*; অ্যান্ডারসন ০/১০, ব্রড ০/১০, স্টোকস ০/৫, কারান ০/৩)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ