Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

উন্নয়নকাজে স্বেচ্ছায় ভূমিদাতাদের সম্মানিত করবে সিসিক

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:১২ পিএম

সড়ক প্রশস্থকরণে স্বেচ্ছায় ভূমিদাতাদের সম্মানিত করা হবে বলে জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরী। সেই সঙ্গে তিনি জনস্বার্থে ভূমিদাতাদের প্রতিও কৃতজ্ঞতা জানিয়েছেন। মঙ্গলবার বিকেলে সিটি করপোরেশনের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে নগরীর ধোপাদীঘির পারস্থ হাফিজ কমপ্লেক্সের সামনে চলমান উন্নয়ন কাজ পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি। এ সময় তিনি জনস্বার্থে রাস্তার জন্য পৈত্তিক সম্পত্তির কিছু অংশ ছেড়ে দেওয়ায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি। তাদের ছেড়ে দেওয়া ভূমির মূল্য প্রায় কোটি টাকা। পাশাপাশি রাস্তার জন্য নগরীর যেসব নাগরিক ভূমি দান করেছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা জানিয়ে মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, যারা স্বেচ্ছায় রাস্তার জন্য ভূমি ছেড়ে দিবেন তাদেরকে সম্মানিত করা হবে।
এসময় মেয়র নগরের হাফিজ কমপ্লেক্স থেকে সুবহানীঘাট পর্যন্ত সড়কের উভয় পাশের ব্যবসায়ী ও ভূমির মালিকদের পাঁচ ফুট করে জমি ছেড়ে দিতে অনুরোধ করেন। এর আগে নগরের হাফিজ কমপ্লেক্সের প্রধান ফটকের সামনের গাছ কাটা ও দেয়াল ভাঙার কাজ শুরু করা হয়। পরে মেয়র নগরের শিবগঞ্জ এলাকা দিয়ে প্রবাহিত গোয়ালীছড়া সংস্কারের কাজ পরিদর্শন করেন।
এ সময় সিসিকের ওয়ার্ড কাউন্সিলর ছয়ফুল আমিন বাকের, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, সহকারী প্রকৌশলী অরবিন্দ দেবসহ সিসিকের অন্যন্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিসিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ