Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

কুআন সুন্নাহ থেকে দূরে সরে যাওয়ায় জাতির অধপতন শুরু হয়েছে -আল্লামা ফুরকান উল্লাহ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:২০ পিএম

কুরআন সুন্নাহ থেকে দূরে সরে যাওয়ার কারণে আজ জাতির অধপতন শুরু হয়েছে। অথচ রসুল সঃ দৃঢ়তার সাথেই ঘোষণা করেছেন আল্লাহর প্রেরিত সর্বশেষ কিতাব আল কুরআন এবং তাঁর সুন্নাহ আকড়ে ধরলে মুলিম জাতি কোনদিন পথভ্রষ্ট হবেনা। তাই কুরআন এবং সুন্নাহর পথে ফিরে এলে মুলিম মিল্লাত শুধু নয় গোটা পৃথিবীতে বয়েযাবে শান্তির স্রোতধারা। বন্ধ হবে সবধরণের অনাচার।
শুক্রবার কক্সবাজার শহরতলীর মনারুল কুরআন মাদরাসায় দুই দিন ব্যাপী তাফসীরুল কুরআন প্রতিযোগিতা ও ক্বিরাত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম দারুল মায়ারিফ আল ইসলামিয়ার সহকারী পরিচালক আল্লামা ফুরকান উল্লাহ একথা বলেন।কুরআন সুন্নাহ থেকে দূরে সরে যাওয়ার কারণে আজ জাতির অধপতন শুরু হয়েছে। অথচ রসুল সঃ দৃঢ়তার সাথেই ঘোষণা করেছেন আল্লাহর প্রেরিত সর্বশেষ কিতাব আল কুরআন এবং তাঁর সুন্নাহ আকড়ে ধরলে মুলিম জাতি কোনদিন পথভ্রষ্ট হবেনা। তাই কুরআন এবং সুন্নাহর পথে ফিরে এলে মুলিম মিল্লাত শুধু নয় গোটা পৃথিবীতে বয়েযাবে শান্তির স্রোতধারা। বন্ধ হবে সবধরণের অনাচার।

শুক্রবার কক্সবাজার শহরতলীর মনারুল কুরআন মাদরাসায় দুই দিন ব্যাপী তাফসীরুল কুরআন প্রতিযোগিতা ও ক্বিরাত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম দারুল মায়ারিফ আল ইসলামিয়ার সহকারী পরিচালক আল্লামা ফুরকান উল্লাহ একথা বলেন।মাদরাসার প্রতিষ্ঠাতা আল্লামা মছরুর আহমদের সভাপতিত্বে দুই দিন ব্যাপী তাফসীরুল কুরআন ও ক্বিরাত প্রতিযগিতার সমাপনী দিবসে আরো বক্তব্য রাখেন, হাটহাজারী মাদরাসার তাফসীর বিভাগের প্রধান মুফাসসীর ড. আল্লামা নুরুল আবছার, চট্টগ্রাম দারুল মায়ারিফ আল ইসলামিয়ার মুহাদ্দীস আল্লামা নুরুল আলম, শাইখুল হাদিছ আল্লামা আব্দুল গফুর ও আফিফ ফুরকান।

তাফসীরুল কুরআন প্রতিযোগিতায় ১ ম, ২য় ও ৩য় হয়েছেন, যথাক্রমে আবু তাহের পটিয়া আলজামেয়া ইসললামিয়া, খালেদ ও আল আমিন দারুল মায়ারিফ আল ইসলামিয়া। এবিভাগে বিজয়ীদের ১২ হাজার, দশ হাজার ও ৮ হাজার টাকা করে পুরস্কার দেয়া হয়।
ক্বেরাত প্রতিযোগিতায় ১ ম, ২ য় ও ৩ য় হয়েছেন, যথাক্রমে আরফাতুল্লাহ, এহসানুল্লাহ ও সায়াদ উদ্দিন। এবিভাগে বিজয়ীদের দশ হাজার, আট হাজার ছয় হাজার টাকা করে পুরস্কার দেয়া হয়।
মনারুল কুরআন মাদরাসা সহকারী পরিচালক মাওলানা এহতিশামুল হক জানান, দুই দিন ব্যাপী তাফসীরুল কুরআন প্রতিযোগিতা ও ক্বিরাত প্রতিযোগিতার মাধ্যমে দেশের শিক্ষার্থীদের মাঝে সহি-শুদ্ধ কুরআন তেলাওয়াত ও ব্যাখ্যাসহ আল্লাহর শেষ কিতাব আলকুরআন বুঝা এবং কুরআনের আলোকে আমাদের সমাজ বির্নিমাণের ভূমিকা রাখায় উৎসাহিত করার জন্য এই প্রয়াস।



 

Show all comments
  • Nannu chowhan ১ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:১২ পিএম says : 0
    Maash Allah ihai eakdom khati kotha,Mohan Allah amader taofiq koran sunnake onushoron korar...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ