Inqilab Logo

ঢাকা, শনিবার ২০ জুলাই ২০১৯, ০৫ শ্রাবণ ১৪২৬, ১৬ যিলক্বদ ১৪৪০ হিজরী।

গাজীপুরে প্রশ্ন ফাঁস চক্রের ২ সদস্য গ্রেফতার

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:৫৩ পিএম

গাজীপুরের শ্রীপুর থেকে প্রশ্ন ফাঁস চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। র‌্যাব-১ এর গাজীপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার আবদুল্লাহ আল মামুনের নেতৃত্বে র‌্যাবের একটি দল বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার যোগীরসিট গ্রামের বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হলেন, ওই গ্রামের আবুল হাসেমের ছেলে মো: রফিকুল ইসলাম (২৫) ও মো. শুকুর আলীর ছেলে মো. আকরাম হোসেন (২১)।

র‌্যাব-১ এর গাজীপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার আবদুল্লাহ আল মামুন জানান, রফিকুল ইসলাম গাজীপুরের ভাওয়াল বদরে আলম কলেজের অনার্স ৪র্থ বর্ষের ছাত্র। লেখাপড়ার পাশাপাশি তার নিজের কোচিং সেন্টারে শিক্ষকতা করে। শিক্ষকতা আড়ালে ২০১৭ সাল থেকে বিভিন্ন ফেসবুক আইডি খুলে প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত কার্যক্রম শুরু করে। সে ফেসবুকে প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে বিভিন্ন পোষ্ট দিলে ছাত্রছাত্রীরা মেসেজ দিয়ে তার সাথে যোগাযোগ করত। ২০১৭ সালের পিএসসি, জেএসসি এবং এসএসসি পরীক্ষায় ছাত্রছাত্রীদের ৮-১০ টি পরীক্ষার প্রশ্ন বিতরন করে মোটা অংকের টাকা আয় করে।

গ্রেপ্তার হওয়া অপর যুবক মো. আকরাম হোসেন ২০১৮ সালে এসএসসি পাশ করে। সে গত বছর রফিকুলের ফেসবুক আইডি থেকে অনলাইনে প্রশ্নফাঁসের কাজে যুক্ত হয়। গত এসএসসি পরীক্ষায় সে ১০টি পরীক্ষার প্রশ্নের পোষ্ট দেয় এবং ছাত্র-ছাত্রীদের কাছে ওইসব প্রশ্ন অনলাইনে বিতরণ করে বিকাশের মাধ্যমে টাকা আয় করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন