Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

কুর’আন সুন্নাহ থেকে দূরে সরে যাওয়ায় জাতির অধঃপতন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৫ এএম | আপডেট : ৮:২৭ এএম, ২ ফেব্রুয়ারি, ২০১৯

কুরআন সুন্নাহ থেকে দ‚রে সরে যাওয়ার কারণে আজ জাতির অধপতন শুরু হয়েছে। অথচ রাসুল (সাঃ) দৃঢ়তার সাথেই ঘোষণা করেছেন, আল্লাহর প্রেরিত সর্বশেষ কিতাব আল কুরআন এবং তার সুন্নাহ আকড়ে ধরলে মুসলিম জাতি কোনদিন পথভ্রষ্ট হবে না। তাই কুরআন এবং সুন্নাহর পথে ফিরে এলে মুসলিম মিল্লাত শুধু নয় গোটা পৃথিবীতে বয়ে যাবে শান্তির স্রোতধারা। বন্ধ হবে সবধরনের অনাচার।
গতকাল শুক্রবার কক্সবাজার শহরতলীর মনারুল কুরআন মাদরাসায় দুই দিনব্যাপী তাফসীরুল কুরআন প্রতিযোগিতা ও ক্বিরাত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম দারুল মায়ারিফ আল ইসলামিয়ার সহকারী পরিচালক আল্লামা ফুরকান উল্লাহ একথা বলেন।
মাদরাসার প্রতিষ্ঠাতা আল্লামা মছরুর আহমদের সভাপতিত্বে দুই দিনব্যাপী তাফসীরুল কুরআন ও ক্বিরাত প্রতিযগিতার সমাপনী দিবসে আরো বক্তব্য রাখেন, হাটহাজারী মাদরাসার তাফসীর বিভাগের প্রধান মুফাসসীর ড. আল্লামা নুরুল আবছার, চট্টগ্রাম দারুল মায়ারিফ আল ইসলামিয়ার মুহাদ্দীস আল্লামা নুরুল আলম, শাইখুল হাদিছ আল্লামা আবদুল গফুর ও আফিফ ফুরকান।
তাফসীরুল কুরআন প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় হয়েছেন, যথাক্রমে আবু তাহের পটিয়া আলজামেয়া ইসললামিয়া, খালেদ ও আল আমিন দারুল মায়ারিফ আল ইসলামিয়া। এ বিভাগে বিজয়ীদের ১২ হাজার, দশ হাজার ও ৮ হাজার টাকা করে পুরস্কার দেয়া হয়।
ক্বেরাত প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩ হয়েছেন, যথাক্রমে আরফাতুল্লাহ, এহসানুল্লাহ ও সায়াদ উদ্দিন। এ বিভাগে বিজয়ীদের দশ হাজার, আট হাজার ছয় হাজার টাকা করে পুরস্কার দেয়া হয়। মনারুল কুরআন মাদরাসা সহকারী পরিচালক মাওলানা এহতিশামুল হক জানান, দুই দিনব্যাপী তাফসীরুল কুরআন প্রতিযোগিতা ও ক্বিরাত প্রতিযোগিতার মাধ্যমে দেশের শিক্ষার্থীদের মাঝে সহিহ কুরআন তেলাওয়াত ও ব্যাখ্যাসহ আল কুরআন বুঝা এবং কুরআনের আলোকে আমাদের সমাজ বিনিমার্ণের ভ‚মিকা রাখায় উৎসাহিত করার জন্য এই প্রয়াস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরআন

৩১ মে, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ