Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে বাইরে তালা ভিতরে কোচিং ৫ প্রতিষ্ঠান মালিকের অর্থদন্ড

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

শিক্ষা মন্ত্রাণালয়ের নিষেধাজ্ঞা উপেক্ষা করে কোচিং অব্যাহত রাখায় বরিশাল মহানগরীরর পাঁচটি কোটি সেন্টারে অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালত জরিমানা আদায় করেছে। এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধে সরকার গত ২৭ জানুয়ারি থেকে একমাসের জন্য সারাদেশে কোচিং সেন্টার প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার নির্দেশ দিলেও তা অমান্য করে কৌশলে কোচিং সেন্টারে পাঠদান চালিয়ে যাচ্ছিল বরিশালের কয়েকজন কোচিং ব্যবসায়িরা। এসব কোচিং প্রতিষ্ঠানের প্রধান ফটকে তালা ঝুঁলিয়ে ভেতরে শিক্ষার্থীদের পাঠদান চলছিল। কিন্তু শেষ রক্ষা হয়নি। ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে নীতি নৈতিকতাহীন ৫ কোচিং প্রতিষ্ঠান মালিককে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক চৌধুরীর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত এই অভিযান পরিচালনা করে।
অভিযুক্ত ৫টি কোচিং ব্যবসায়িরা হচ্ছে-নগরীর গোড়াচাঁদ দাস রোড এলাকায় ইডেন গার্লস একাডেমীর মোঃ তানজিল খান, বিএম কলেজ রোড
এলাকার সাইফুর’স কোচিংয়ের হারুন অর রশিদ, বৈদ্যপাড়া এলাকায় নলেজ একাডেমির মাহফুজুর রহমান, অনির্বান কোচিংয়ের অঞ্জন বনিক, বিসিএস একাডেমীর মোঃ মিন্টু।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক চৌধুরী জানান, সরকারি নির্দেশ অমান্য করার দায়ে এদের প্রত্যেককে দন্ডবিধি ১৮৮ ধারা অনুযায়ী ১ হাজার টাকা করে মোট পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি ওই সকল কোচিং সেন্টার অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোচিং

১১ ফেব্রুয়ারি, ২০২১
১২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ